শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

অবৈধভাবে অবস্থানের অভিযোগে  ১ হাজার ৩৩৪ বাংলাদেশিকে ফেরত

১ হাজার ৩৩৪ বাংলাদেশিকে ফেরত পাঠালো মালয়েশিয়া

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

অবৈধভাবে অবস্থানের অভিযোগে ১ হাজার ৩৩৪ জন বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত তাদেরকে আটক করে বাংলাদেশে পাঠানো হয়। বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের মোট ১৯ হাজার ২৩৪ জন অবৈধ অভিবাসীকে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠায় দেশটি।

বাংলাদেশ ছাড়াও মিয়ানমারের ২ হাজার ২০০ জন, ভিয়েতনামের ১ হাজার ৫০০ জন, থাইল্যান্ডের ১ হাজার দুইশ’র বেশি নাগরিককে ফেরত পাঠানো হয়েছে।

রোববার (৭ আগস্ট) মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল যাইমি স্থানীয় এক টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে এসব তথ্য জানান। মালয়েশিয়ার বিভিন্ন বন্দীশিবিরে আটক আরও ১৫ হাজার ৫৩৪ জন অবৈধ অভিবাসীকে খুব শিগগিরই তাদের নিজ নিজ দেশে পাঠিয়ে দেয়া হবে বলে জানান তিনি। ইতোমধ্যে তাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

খাইরুল যাইমি আরও জানান, কোনো বিদেশী নাগরিক যদি মালয়েশিয়ায় প্রবেশ করতে চায় তাহলে তাদের সঙ্গে অবশ্যই বৈধ কাগজপত্র থাকতে হবে। অন্যথায় তাদের অভিবাসন নীতিমালা ১৯৬৩ এর ৩৯(বি) ধারার অধীনে আটক করা হবে।

এছাড়া ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও যদি কোনো বিদেশি নাগরিক অতিরিক্ত সময় মালয়েশিয়ায় অবস্থান করে অভিবাসন নীতিমালা অনুযায়ী সেটাও অপরাধ হিসেবে গণ্য হবে। নীতিমালার অনুচ্ছেদ ৩৯(বি) অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

বর্তমানে মালয়েশিয়ায় প্রবেশের জন্য ৩৪টি দেশের নাগরিকদের জন্য ভিসা প্রযোজ্য।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ