বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

অর্থনীতি পুনরুদ্ধারে ২৫ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

অর্থনীতি পুনরুদ্ধারে ২৫ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

স্বাধীনবাংলা, অর্থনীতি খবরঃ

বাংলাদেশের অর্থনীতি পুনরুদ্ধার কর্মসূচি বাস্তবায়নে বিশ্বব্যাংক ২৫ কোটি ডলার বা ২ হাজার ১২৫ কোটি টাকা অনুমোদন দিয়েছে। করোনা পরবর্তী পরিস্থিতিতে শুক্রবার (১ এপ্রিল) বিশ্বব্যাংকের প্রধান কার্যালয় ওয়াশিংটনের বোর্ড সভায় এ অর্থের অনুমোদন দেওয়া হয়। বিশ্বব্যাংকের ঢাকা অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুনঃ অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলংকার রাজধানী কলম্বোয় কারফিউ জারি

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকারকে কোভিড-১৯ মহামারি পরবর্তীতে প্রবৃদ্ধি বজায় রাখতে পাশে থাকবে বিশ্বব্যাংক।ভবিষ্যতের ধাক্কাগুলোর প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং নীতিগুলোকে আরও শক্তিশালী করতে সহায়তার অংশ হিসেবে এ অর্থায়ন করছে সংস্থাটি। এই অর্থ সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বাড়াতে এবং প্রবৃদ্ধি বজায় রাখতে রাজস্ব ও আর্থিক খাতের সক্ষমতা বাড়াবে। এটি দক্ষতা উন্নত করতে এবং গ্রিন হাউজ গ্যাস নির্গমন কমাতে সামাজিক সুরক্ষা কর্মসূচি বাস্তবায়ন করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই কর্মসূচি সরকারকে নগদ স্থানান্তর কর্মসূচি আরও দ্রুত বাস্তবায়ন করতে সাহায্য করবে। ভবিষ্যতের ধাক্কা মোকাবিলা এবং নগদভিত্তিক প্রোগ্রামের জন্য সরকার টু ব্যক্তি পেমেন্ট প্ল্যাটফর্মের ব্যবহার সম্প্রসারণ করবে। জরুরি সহায়তার জন্য নতুন ও বিদ্যমান সুবিধাভোগীদের চিহ্নিত করে বন্যা ও ঘূর্ণিঝড়সহ জলবায়ু সম্পর্কিত সংকটগুলোতে আরও দ্রুত সহায়তা দেওয়ার কাজ সহজ করবে।

 

আরও পড়ুনঃ জাতীয় সংসদে ‘গণমাধ্যমকর্মী বিল-২০২২’ উত্থাপন

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ