সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

আগামী সপ্তাহ থেকে অতি গুরুত্বপূর্ণ সড়কে হকার নয়-মেয়র তাপস

স্বাধীনবাংলা, স্টাফ রিপোর্টারঃ
আগামী সপ্তাহ থেকে অতি গুরুত্বপূর্ণ সড়কে আর হকার বসতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন দক্ষিণ ঢাকার মেয়র শেখ ফজলে নূর তাপস। আজ বুধবার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু অ্যাভিনিউ হকার্স মার্কেটের ১০ তলা ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে একটি নতুন পদক্ষেপ নিয়েছে ডিএসসিসি। এই বিপণিবিতানে হকারদের পুনর্বাসন করা হবে। একই সঙ্গে আগামী সপ্তাহ থেকে নির্দিষ্ট সড়ক চিহ্নিত করা হবে। শুধু অতি গুরুত্বপূর্ণ সড়কগুলোকে লাল চিহ্নিত করা হবে।
এ ছাড়া কিছু সড়ক হলুদ ও সবুজ চিহ্নিত করা হবে। লাল চিহ্নিত সড়কে হাঁটার পথে আর হকার বসতে দেওয়া হবে না। আগামী সপ্তাহে এসব সড়ক থেকে হকার সরানোর অভিযান শুরু হবে।

মেয়র বলেন, দুই বছরের মধ্যে এই বিপণিবিতান নির্মাণ কাজ শেষ হলে হকারদের প্রত্যাশা পূরণ হবে। এটি দীর্ঘ প্রতীক্ষিত ছিল। দীর্ঘসূত্রতার কারণে দীর্ঘদিনেও এর কাজ শুরু করা যায়নি।

ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আপনারা জানেন ২০১৯ সালে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব যে রকম মহামারি আকার ধারণ করেছিল এবার সেই পর্যায়ে যেতে পারে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন। আমরা এজন্য প্রথম থেকেই আগাম প্রস্তুতি নিয়েছি। যে জরিপগুলোর ফলাফল এসেছিল সেগুলোর ওপর ভিত্তি করে আমরা বিস্তর চিরুনি অভিযান পরিচালনা করেছি এবং বিগত দুই মাসব্যাপী নিয়ন্ত্রণ কক্ষ পরিচালনা করে (এডিস মশার) উৎসগুলো ধ্বংসের মাধ্যমে আমরা দিনব্যাপী ব্যাপক কার্যক্রম নিয়েছি। ফলশ্রুতিতে আমরা ঢাকাবাসীকে এডিস মশার বিস্তার থেকে মুক্তি দিতে পেরেছি।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন প্রমুখ।

এসবিএন/ এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ