মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

আজ থেকে বাজারে মিলবে রাজশাহীর আম

আজ থেকে বাজারে মিলবে রাজশাহীর আম

স্বাধীনবাংলা রির্পোটঃ

বাজারে নিরাপদ ও পরিপক্ব আম নিশ্চিত করতে গাছ থেকে আম নামানোর সময়সূচি নির্ধারণ করেছে রাজশাহী জেলা প্রশাসন। গত বৃহস্পতিবার (১২ মে) বিকেল সাড়ে তিনটার দিকে জেলা প্রসাসনের সভাকক্ষে সংবাদ সম্মলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী অতিরিক্ত জেল প্রসাশক শরিফুল ইসলাম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, কাল শুক্রবার (১৩ মে) থেকে শুরু হয়ে আম নামানো মৌসুম চলবে ২০ আগষ্ট পর্যন্ত। মূলত আগামী ১৩ মে থেকে তিনধাপে পর্যায়ক্রমে ২০ মে গোপালভোগ, ২৫ মে লক্ষনভোগ, ২৫ মে রাণিপছন্দ, ২৮ মে খিরসাপাত/হিমসাগর, ৬ জুন ল্যাংড়া, ১৫ জুন আম্রপালি ও ফজলি, ১০ জুলাই বারি-৪ ও আশ্বিনা, ১৫ জুলাই গোলমতী, ২০ আগস্ট ইলমতি আম নামাতে পারবেন আম চাষিরা।

এ সময় সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন জেলা প্রশানের কর্মকর্তা ছাড়াও কৃষিবিদ, ফল গবেষক, চাষি ও ব্যবসায়ীরা। উল্লেখ্য, রাজশাহীতে এ বছর ১৮ হাজার হেক্টর জমিতে থাকা বাগান থেকে দুই লাখ ১৬ হাজার মেট্রিক টন আম উৎপাদন হবে বলে আশা করা হচ্ছে।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ