সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ইউক্রেনকে ঘিরে ফেলেছে রাশিয়া

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

বেলারুশ, ক্রিমিয়া উপদ্বীপ এবং পশ্চিম রাশিয়া সীমান্তে সৈন্য ও ব্যাপক সামরিক সরঞ্জাম মোতায়েন করেছে মস্কো। মহাকাশ বিষয়ক প্রযুক্তি কোম্পানি ম্যাক্সারের তোলা উপগ্রহ চিত্রে ফুটে উঠেছে এ চিত্র।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে প্রকাশ, ক্রিমিয়ায় অক্টিয়াব্রস্কয় বিমানঘাঁটিতে নতুন করে বড় ধরনের সৈন্যবহর ও সামরিক সরঞ্জাম মোতায়েন করতে দেখা গেছে। সিমফেরোপলের উত্তরে পরিত্যক্ত এই বিমানঘাঁটিতে রাশিয়ার ৫৫০টিরও বেশি সামরিক তাঁবু এবং শত শত যানবাহন পৌঁছেছে।

দোনুজলাভ হ্রদের তীরের নোভোজারনয়ে এলাকায় সৈন্য এবং সামরিক সরঞ্জাম পৌঁছানো হয়েছে।  ব্যাপক গোলাবারুদ মোতায়েন করা হয়েছে নোভোজারনয়ের কাছাকাছি এলাকায়। ক্রিমিয়া উপদ্বীপের উত্তর-পশ্চিম উপকূলের স্লাভনে শহরের কাছে একটি নতুন সামরিক স্থাপনাও উপগ্রহ চিত্রে শনাক্ত হয়েছে।

এদিকে বেলারুশের গোমেলের কাছে জায়াব্রোভকা বিমানঘাঁটিতে নতুন করে হাজার হাজার সৈন্য, সামরিক যান এবং হেলিকপ্টার মোতায়েন করেছে রাশিয়া। জায়গাটি ইউক্রেনের সীমান্ত থেকে ২৫ কিলোমিটার দূরে অবিস্থত।

এছাড়া রেচিৎসা শহরের কাছে সৈন্য এবং একাধিক সামরিক ইউনিট মোতায়েন করা হয়েছে। অন্যদিকে পশ্চিম রাশিয়ায় সৈন্যবহর এবং সামরিক সরঞ্জামের বিশাল একটি চালান পৌঁছেছে। জায়গাটি ইউক্রেনের সীমান্ত থেকে ইউক্রেন সীমান্ত থেকে প্রায় ১১০ কিলোমিটার পূর্বে ।

ইউক্রেনে ধরনের সামরিক আগ্রাসন চালানো হলে রাশিয়াকে কড়া জবাব দেওয়া হবে বলে সতর্ক করেছেন জো বাইডেন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, এ ধরনের জল্পনা সাবেক সোভিয়েতভুক্ত দেশটিকে সংঘাতের দিকে ঠেলে দিতে পারে।

 

সূত্র: সিএনএন, এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ