সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:১২ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মারিউপলে ২১৮৭ বাসিন্দা নিহত

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মারিউপলে প্রায় দুই সপ্তাহ ধরে প্রয়োজনীয় পরিষেবা এবং সরবরাহ বন্ধ রেখে বোমাবর্ষণ করা হয়েছে। সিটি কাউন্সিল বলছে, এখন পর্যন্ত ২ হাজার ১৮৭ জন বাসিন্দা নিহত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় কর্মকর্তারা জানান, গতকাল শহরটিতে অন্তত ২২টি রুশ হামলা হয়েছে।

কর্মকর্তারা এক বিবৃতিতে বলেন, ১২ দিন ধরে মানুষ কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে। শহরে বিদ্যুৎ, পানি অথবা হিটিংয়ের ব্যবস্থা নেই। প্রায় কোনও মোবাইল যোগাযোগ ব্যবস্থা নেই। খাদ্য ও পানির মজুদ ফুরিয়ে আসছে।

রাশিয়ান বাহিনী শহটির পূর্ব উপকণ্ঠ দখল করেছে। সাম্প্রতিক স্যাটেলাইট ছবিতে আবাসিক ও বেসামরিক স্থাপনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হতে দেখা গেছে।

এদিকে, ইউক্রেনের ইয়াভোরিভ সামরিক প্রশিক্ষণ ঘাঁটিতে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ৩৫। রোববার (১৩ মার্চ) লভিভের আঞ্চলিক প্রশাসন এ তথ্য জানায়। ভোরের এ ক্ষেপণাস্ত্র হামলায় আহত আরও ১৩৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে, রুশ অভিযানে ইউক্রেনে ৫৬৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪১ শিশু রয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে। সূত্র : বিবিসি

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ