শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ইসি গঠনে আরও পাঁচ রাজনৈতিক দলকে সংলাপে রাষ্ট্রপতির আমন্ত্রণ

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

ইসি গঠনে আরও পাঁচ রাজনৈতিক দলকে সংলাপে রাষ্ট্রপতির মো. আবদুল হামিদ আমন্ত্রণ জানিয়েছেন । বুধবার (২৯ ডিসেম্বর) বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয় , আগামী ৩ জানুয়ারি সোমবার সন্ধ্যা ৬টায় গণতন্ত্রী পার্টি, একইদিন সন্ধ্যা ৭টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনকে রাষ্ট্রপতির সংলাপের আমন্ত্রণ জানানো হয়েছে। পরদিন ৪ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশের সাম্যবাদী দল ও সন্ধ্যা ৭টায় ইসলামী আন্দোলন বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আগামী ফেব্রুয়ারি মাসে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে। সংবিধানে কমিশন গঠনে আইন প্রণয়নের কথা উল্লেখ আছে। তবে এ সংক্রান্ত আইন দেশে হয়নি। এ পরিস্থিতিতে গত দুই মেয়াদে রাষ্ট্রপতি আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সার্চ কমিটি গঠন করেন। ওই কমিটি সম্ভাব্য ব্যক্তিদের তালিকা তৈরি করার পর রাষ্ট্রপতি সেখান থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্য কমিশনারদের নিয়োগ দেন।

এর আগে, গত ২০ ডিসেম্বর সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে আলোচনা দিয়ে নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি। এরই মধ্যে রাষ্ট্রপতির সংলাপে অংশ নিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ন্যাশানাল আওয়ামী লীগ- ন্যাপ, তরিকত ফেডারেশন, ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট- বিএনএফ।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ