বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের ভয়াবহ বিমান হামলার তীব্র নিন্দা প্রকাশ –  জাতিসংঘের

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের ভয়াবহ বিমান হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এ বিষয়ে তদন্ত চালানোর আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। গতকাল রাতে নিউ ইয়র্কে জাতিসংঘের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর- বিবিসি।

গুতেরেস বলেছেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী বেসামরিক নাগরিক এবং বেসামরিক স্থাপনায় হামলা নিষিদ্ধ। তিনি অনতিবিলম্বে শুক্রবারের হামলার ‘স্বচ্ছ ও কার্যকর’ তদন্ত চালানোর আহ্বান জানিয়েছেন।

আল-মাসিরা টিভিতে প্রচারিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েমেনের সা’দা ও হুদায়দা প্রদেশে শুক্রবারের ভয়াবহ হামলায় অন্তত ৭৬ জন নিহত ও দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন যাদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। গুতেরেসের আগে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সভপতিও এ হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলাকে অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেন। নরওয়ে বর্তমানে নিরাপত্তা পরিষদের সভাপতির দায়িত্ব পালন করছে।

জাতিসংঘে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত ও নিরাপত্তা পরিষদের বর্তমান সভাপতি মুনা জুল ইয়েমেনে সৌদি জোটের শুক্রবারের হামলার ব্যাপারে উদ্বেগও প্রকাশ করেন।

 

এসবিএন/ এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ