সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ঈদের সময় গ্যাসের সঙ্কটে পড়বে ঢাকাসহ বিভিন্ন অঞ্চল

নিজস্ব প্রতিনিধিঃ

ঢাকাসহ দেশের মধ্যাঞ্চলের বিভিন্ন এলাকায় গ্যাসের সঙ্কট দেখা দেবে ঈদের সময়। এর মূল কারণ হলো দুটি গ্যাসক্ষেত্রে রক্ষণাবেক্ষণ ও কম্প্রেসার মেরামত। এ সময় ঢাকা, নরসিংদী, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইলের বিভিন্ন এলাকায় ছয় দিনের এই সঙ্কট দেখা দেবে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। সোমবার বিতরণ সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় গ্যাস গ্রিডের সক্ষমতা বৃদ্ধি ও জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য ১০ মে সকাল ৬টা থেকে ১৫ মে রাত ১০টা পর্যন্ত আশুগঞ্জ কম্প্রেসর মেশিন বন্ধ থাকবে। এর মধ্যে ঈদের দিন এবং তার পরদিন বিবিয়ানা ও বাঙ্গুরা গ্যাসক্ষেত্র আংশিক আবার অনেক ক্ষেত্রে সম্পূর্ণ বন্ধ থাকবে।

ফলে ওই সময়ে এলেঙ্গা, টাঙ্গাইল, নরসিংদী, জয়দেবপুর, দনুয়া, আমিনবাজার, আশুলিয়া, সাভার, মানিকগঞ্জ, মাধবদী, ভুলতা, আড়াইহাজার, তারাবো ও সংলগ্ন এলাকায় গ্যাসের ‘স্বল্প চাপ বিরাজ করবে’ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। গ্যাস উৎপাদন বা বিতরণে কী পরিমাণ ব্যাঘাত ঘটবে, তা সুনির্দিষ্ট করে বলতে পারেনি তিতাস। পেট্রো বাংলার ৯ মের প্রতিবেদন অনুযায়ী, দেশীয় গ্যাসক্ষেত্রগুলো থেকে এদিন তিন হাজার ২০৫ এমএমসিএফডি গ্যাস উৎপাদিত হয়েছে। এর মধ্যে বিবিয়ানা গ্যাসক্ষেত্র থেকে এসেছে ১৩৩৯ এমএমসিএফডি এবং বাঙ্গুরা থেকে এসেছে ৮৪ এমএমসিএফডি।

স্বাধীনবাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ