সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০২ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

উৎসবমুখর পরিবেশে চতুর্থ ধাপের ইউপি ভোট গ্রহণ চলছে

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

উৎসবমুখর পরিবেশে চতুর্থ ধাপের ইউপি ভোট গ্রহণ চলছে। সকাল থেকে মনোরম পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোট হচ্ছে ৮শ’ ৩৮টি ইউপিতে। ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে এরই মধ্যে একক প্রার্থী হিসেবে ৪৮ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে চেয়ারম্যান পদে ভোট হবে ৭৯০ ইউনিয়ন পরিষদে।

এছাড়া সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য পদে ১১২ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১৩৫ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। ৭৯০ ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন হাজার ৮১৪ জন।

এবার ৮৩৮ ইউপিতে মোট ভোটার এক কোটি ৬২ লাখ ৭৪ হাজার ৬৬০ জন। মোট ৯ হাজার ২২৪টি ভোটকেন্দ্রের ৪৯ হাজার ৮৩২টি ভোট কক্ষে এ ধাপে ভোট হবে। সুষ্ঠু ভোটগ্রহণে নেয়া হয়েছে সব প্রস্তুতি। ইউনিয়নগুলোর কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে নির্বাচনি সরঞ্জাম।

চতুর্থ ধাপের ইউপি ভোট ২৩শে ডিসেম্বর হওয়ার কথা থাকলেও পরে তা তিন দিন পিছিয়ে ২৬শে ডিসেম্বর নির্ধারণ করে দেয় নির্বাচন কমিশন। উল্লেখ্য, এর আগে তিন ধাপে ইউপি ভোটের তফসিল ঘোষণা করে ইসি। প্রথম ধাপে ৩৬৯ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন করেছে ইসি। দ্বিতীয় ধাপে আগামী ১১ই নভেম্বর ৮৪৮টি ও তৃতীয় ধাপে ১ হাজার ৩টি ইউপিতে ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ