বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

এবারের ঈদযাত্রা স্বস্তিকর : ওবায়দুল কাদের

এবারের ঈদযাত্রা স্বস্তিকর : ওবায়দুল কাদের

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

অন্য যে কোনো সময়ের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিকর বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এবার ঈদযাত্রায় এখন পর্যন্ত কোথাও যানজট ও ভোগান্তি দেখা যায়নি। আশা করছি, শেষ অবধি এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারব। রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন করে এমনটাই বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘সারা দেশের রাস্তার অবস্থা গত কয়েক বছরের তুলনায় অনেক ভালো। রাস্তার কারণে এবার কোথাও যানজট হবে না। কারণ, আমরা চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ফোর লেন চালু করেছি। আমি কথা দিয়েছি, কথা রেখেছি।’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নেই দাবি করে সেতুমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলে যাতায়াতে কিছুটা সমস্যা হচ্ছে, তা পাটুরিয়ায় ফেরিতে ধীর গতির কারণে। নৌ ও রেল পথেও কোনো সমস্যা নেই বলে দাবি করে তিনি।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরের যে সমস্যা ছিল, আমার মনে হয় এবার আর সেই সংকট হবে না। আমরা তিনটা ফ্লাইওভার খুলে দিয়েছি গাজীপুরে। সেখানে এখন নিয়মিত গাড়ি চলছে।  আর উত্তরবঙ্গের দিকে সবসময় যে সমস্যা হয়, সেটা ওভারকাম করেছি। সেখানে নলকা ছিল দীর্ঘদিনের একটা সমস্যা। আমরা নলকা সেতু করে ফেলেছি। সেখানে কোনো সংকট হবে বলে আমার মনে হয় না।

তিনি বলেন, একটু ভিড় দেখলেই অনেক সময় রং রোডে চলে যায়। রং (ভুল) রোডে দু-চারটা গাড়ি গেলে এরপর পুরো এলাকা অনেকক্ষণ ধরে যানজটে থাকে। এবার বিষয়টাকে আমরা ভালোভাবে দেখছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত খোঁজখবর নিচ্ছেন। এবার কোনো রাস্তায় যেন কোনো অবস্থায় দুর্ভোগ না হয়, সে ব্যাপারে তিনি খেয়াল রাখছেন। ভাড়া বেশি নেওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দু-একটা ঘটনা হয়তো ঘটছে। আমাদের লোক সার্বক্ষণিক দায়িত্বে আছে। এরকম কিছু হলে আমরা অবশ্যই দেখব।

তিনি আরো বলেন, দেখতে দেখতে বিএনপির আন্দোলনের তের বছর পার হয়েছে। তবে আন্দোলন হবে কোন বছর সেই প্রশ্ন জানতে চেয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ