বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৪ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

এ বছর ভুয়া পুলিশ-র‌্যাব চক্রের ৩০০ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ

স্বাধীনবাংলা, স্টাফ করেসপন্ডেন্টঃ

ভুয়া পুলিশ-র‌্যাবের দৌরাত্ম্য কমছেই না। দলবদল নিয়ে অস্ত্রসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সামনে ওঁৎ পেতে থাকছে বিভিন্ন দল। এ বছরে এ পর্যন্ত ভুয়া পুলিশ-র‌্যাব চক্রের ৩০০ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। চক্রের সদস্যরা কখনও পুলিশ, কখনও র‌্যাবের পোশাকে ছদ্মবেশ ধারণ করেন। আর সঙ্গে থাকে আগ্নেয়াস্ত্র।

আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মপদ্ধতি অনুকরণ করে ভুয়া পুলিশ-র‌্যাব চক্র গড়ে তুলে ছিনতাই, ডাকাতি, অপহরণ চলছে। অপরাধীদের পরনে কখনও গোয়েন্দা পুলিশ, কখনও র‌্যাবের পোশাক। সঙ্গে থাকে আগ্নেয়াস্ত্র। গাড়িতে সাঁটানো বাহিনীর লোগো। তাই সাধারণের পক্ষে আসল-নকল চেনা মুশকিল।

নগর গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়াদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানা গেছে, সাধারণত দু’ভাবে কাজ করে এ ধরনের অপরাধীরা। একদল আর্থিক প্রতিষ্ঠানের সামনেসহ বিভিন্ন স্থানে কথিত অভিযানের নামে নিশানায় থাকা ব্যক্তিকে গাড়িতে তুলে মারধর করে ছিনিয়ে নেয় অর্থকড়ি। আরেকদল ঊর্ধ্বতন কর্মকর্তা সেজে নিয়োগ, বদলি, তদবিরের নামে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা।

ভুয়া পুলিশ-র‌্যাব চক্রের সদস্যদের কাছ থেকে আসল রিভলবার-পিস্তল যেমন পাওয়া গেছে, তেমনি খেলনা আগ্নেয়াস্ত্রও মিলেছে। উদ্ধার হয়েছে ওয়াকিটকি, পোশাকসহ অপরাধে ব্যবহৃত ছুরি-চাকু ও অন্যের নামে নিবন্ধিত শত শত সিম। আসল-নকল চেনার উপায় সম্পর্কে গোয়েন্দারা বলছেন, অভিযানে শটগান ব্যবহার করে থাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর অপরাধীদের কাছে থাকে কেবল ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র।

ভুয়া পুলিশ-র‌্যাবের চক্র গুঁড়িয়ে দিতে গোয়েন্দা তৎপরতার সঙ্গে সঙ্গে দৃশ্যমান টহল আরও বাড়ানোর কথা জানিয়েছে নগর পুলিশ।

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ