সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১৭ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ওমরাহ পালনে কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক নয় – সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

ওমরাহ পালনে ইচ্ছুক মুসল্লিদের কোয়ারেন্টিনে থাকতে হবে না বলে জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। আরব নিউজ সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের চিফ প্ল্যানিং ও স্ট্রাটেজি অফিসার ড. ওমর আল-মাদ্দাহ আরব নিউজকে জানান, করোনা নিষেধাজ্ঞা শিথিল করার পর মক্কার পবিত্র মসজিদুল হারামে মুসল্লিদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

 

আরও পড়ুনঃ  ৩ বছর পর মালয়েশিয়ার শ্রমবাজার সংক্রান্ত সমঝোতা চুক্তি

১০০ কোটি মানুষকে করোনা টিকা দেওয়ার মাইলফলক অর্জন, মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

 

এছাড়া ওমরাহ পালনে ইচ্ছুকদের সংখ্যাও উল্লেখযোগ্য হারে  বাড়ার কারণে ১৪ দিনের কোয়ারেন্টিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। এর আগে গত ১৬ অক্টোবর মক্কার পবিত্র মসজিদুল হারাম এবং মদিনার মসজিদে নববীতে সামাজিক দূরত্বের বজায় রাখার নিয়ম তুলে নেয় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর ফলে মক্কার মসজিদুল হারাম (কাবা শরিফ এলাকা) এবং মদিনার মসজিদে নববীতে ধারণক্ষমতার সম্পূর্ণ অংশে মুসল্লিরা নামাজ আদায় করতে পারছেন।

 

স্বাধীনবাংলা/ এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ