বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ওসমানী মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, চিকিৎসাসেবা ব্যাহত

ওসমানী মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, চিকিৎসাসেবা ব্যাহত

স্বাধীনবাংলা, সিলেট প্রতিনিধিঃ

মেডিকেল শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলনে স্বাস্থ্যসেবায় সঙ্কট তৈরি হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। শিক্ষার্থীরা বর্জন করেছেন ক্লাস ও পরীক্ষা। কলেজের প্রশাসনিক ভবনেও তালা দিয়েছেন তারা। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে এখনও আন্দোলন অব্যাহত রেখেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেল ৫টার পর থেকে আবারও ইমার্জেন্সি ও হৃদরোগ ছাড়া সকল বিভাগে চিকিৎসাসেবা দেয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তারা।

সোমবার রাতে দুজন ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলার অভিযোগ এনে হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ করে হাসাপাতালের প্রবেশের রাস্তা অবরোধ করেন ইন্টার্ন চিকিৎসকরা। প্রায় সাড়ে তিন ঘণ্টার ধর্মঘটে দুর্বিষহ অবস্থা হয় হাসপাতালের জরুরি সেবায়।

পরে প্রশাসনের আশ্বাসে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও কলেজে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপনে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা বুধবার সকাল ১১টা পর্যন্ত সময় বেঁধে দেন। এখন পর্যন্ত তারা নতুন কর্মসূচি না দিলেও চিকিৎসাসেবা দিচ্ছেন না ইন্টার্নরা।

এ ঘটনায় দুজনকে আটকের পর গ্রেপ্তার দেখায় পুলিশ।

এদিকে এক ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত ও মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে মঙ্গলবার সিলেট কতোয়ালি থানায় আটজনকে অভিযুক্ত করে দুটি মামলা করেন।

 

এসবিএন/ সিলেট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ