বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৩৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

কম সুন্দর পুরুষের সঙ্গে বেশি সুখী হয় নারী- গবেষণা

স্বাধীনবাংলাঃ

সাধারণত পুরুষের চেয়ে নারী সঙ্গী বেশির ভাগ সময় সুন্দরী হয়ে থাকেন। অন্যভাবে বললে নারীরা কম আকর্ষণীয় বা কম সুন্দর পুরুষের সঙ্গে বেশি সুখী হন। ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটির এক গবেষণায় এমন তথ্য উঠে এসেছে গণমাধ্যমে।

সদ্য নববিবাহিত ১১৩ জন দম্পতির ওপর পরিচালনা করা এই জরিপে স্বামী-স্ত্রীকে তাদের চেহারার ওপর ভিত্তি করে নম্বর দেওয়া হয়। সেখানে দেখা যায়, স্ত্রীর চেয়ে সৌন্দর্যে পিছিয়ে থাকা স্বামীরা সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে বেশি যত্নবান। উপহার দেওয়া, ঘরের কাজ করা, নিজেকে নতুন করে উপস্থাপন করা, ভালোবাসার নিত্যনতুন ধরণ বের করায় তাদের প্রচেষ্টা থাকে একটু বেশিই।

গবেষণায় বলা হয়, কম আকর্ষণীয় দেখতে স্বামীরা সম্পর্কে বেশি প্রতিশ্রুতিবদ্ধ হয়। সেইসঙ্গে তারা স্ত্রীর সৌন্দর্যের মর্ম বুঝতে পেরে স্ত্রীকে খুশি করতেও বেশি ব্যস্ত থাকেন। গবেষণায় আরও দেখা যায়, দম্পতির মধ্যে পুরুষ সঙ্গী বেশি আকর্ষণীয় হলে হীনমন্যতায় ভোগেন নারী সঙ্গী, যা তাদের সম্পর্কে নানাভাবে খারাপ প্রভাব ফেলে।

ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটির গবেষক তানিয়া রেনোল্ডস বলেন, ‘গবেষণার ফলাফলে দেখা যায়, আকর্ষণীয় চেহারার স্বামীর জন্য সম্পর্কে খারাপ প্রভাব পড়ে, বিশেষভাবে যদি স্ত্রীরা কম আকর্ষণীয় হয়।’

 

এসবিএন/ লাইফস্টাইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ