সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

করোনার থাবায় দিশেহারা ভারতবর্ষ, এক দিনে ৪ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ৪০৯২

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

করোনাভাইরাসের প্রাণঘাতী দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারতে এক সপ্তাহের মধ্যে পঞ্চমবারের মতো একদিনে চার লাখের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে ও টানা দ্বিতীয় দিনের মতো চার হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে রোববার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগের ২৪ ঘণ্টায় সেখানে চার লাখ তিন হাজার ৭৩৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে এবং একই সময় ৪০৯২ জনের মৃত্যু হয়েছে। একদিন আগে দেশটি প্রথমাবারের মতো চার হাজারের বেশি মৃত্যু দেখেছে। সেদিন চার হাজার ১৮৭ জনের মৃত্যু হয়েছিল। মহামারী শুরু হওয়ার পর ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

নতুন আক্রান্তদের নিয়ে দেশটিতে শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা দুই কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে। শনাক্ত রোগীর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পর বিশ্বে দ্বিতীয় স্থানে আছে ভারত।

এদিকে, রাজস্থানে করোনায় মারা যাওয়া এক ব্যক্তির শেষকৃত্যে অংশ নিয়ে করোনা আক্রান্ত হয়েছেন দেড়শ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর মহামারীতে মৃতের সংখ্যায় বিশ্বে তৃতীয় স্থানে থাকা ভারতে মোট মৃত্যু দুই লাখ ৪২ হাজার ৩৬২ জনে দাঁড়িয়েছে। মহামারী পরিস্থিতি সামাল দিতে ভারতের উল্লেখযোগ্য সংখ্যক রাজ্যে লকডাউন জারি করা হয়েছে। তারপরও সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকানো যাচ্ছে না। দেশটির বিরোধীদলীয় নেতারা দেশজুড়ে বিধিনিষেধ আরোপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি আহ্বান জানিয়েছেন। শনিবার তামিল নাডু ও পুদুচেরি লকডাউন ঘোষণা করেছে। এর আগে থেকেই দিল্লি, কেরালা, বিহার, কর্নাটক, উড়িষ্যাসহ বেশ কয়েকটি রাজ্যে কঠোর লকডাউন জারি আছে।

মোদি মহারাষ্ট্র, তামিল নাডু, মধ্যপ্রদেশ, হিমাচল প্রদেশের সংক্রমণ পরিস্থিতি নিয়ে রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের সঙ্গে শনিবার টেলিফোনে কথা বলেছেন। ভারতের রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ভারতে কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যুর সঠিক সংখ্যা সরকারি হিসেবের চেয়ে অনেক বেশি।

স্বাধীনবাংলা – ভারত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ