সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০৬ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

করোনার প্রথম ডোজ টিকা পেতে কেন্দ্রে গেলেই মিলবে টিকা

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

করোনার টিকার প্রথম ডোজ পেতে আর এসএমএস লাগবে না। যারা টিকা পেতে নিবন্ধন করেছেন তারা ২৬শে ফ্রেব্রুয়ারির মধ্যে কেন্দ্রে গেলেই টিকা নিতে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ওইদিনই শেষ হচ্ছে করোনার প্রথম ডোজ টিকা দেয়া। এই সময়ের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মানুষকে টিকা দিতে চায় সরকার।

করোনার ক্ষতি কমাতে মানুষকে টিকা দেয়া শুরু হয় গতবছরের ৭ই ফেব্রুয়ারি। লক্ষ্য ছিলো দেশের ৭০ ভাগ অর্থাৎ ১২ কোটি মানুষকে টিকার আত্ততায় আনার। এক বছরে টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে ১০ কোটি ১১ লাখ ৯০ হাজার ৮ শ ৯০ জনকে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৭ কোটি ২৮ লাখ ৮৩ হাজার ৮ শ ৬৩ জনকে। বুষ্টার ডোজ পেয়েছেন ২৭ লাখ ৯২ হাজার ৩৫ জন।

এমন অবস্থায় ২৬শে ফেব্রুয়ারির মধ্যে করোনা টিকার প্রথম ডোজ দেয়া শেষ করতে চায় স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার দুপুরে নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক জানান, নিবন্ধন করেও যারা টিকার জন্য এসএমএস পাননি তারা কেন্দ্রে গেলেই টিকা পাবেন।

তিনি বলেন, ২৬শে ফেব্রুয়ারি হবে প্রথম ডোজ টিকা দেয়ার শেষ তারিখ। তবে এর আগে যত বেশি সম্ভব মানুষকে আমরা টিকার আওতায় আনতে চাই। প্রতিটি ইউনিয়ন, উপজেলা, পৌরসভা এবং সিটি করপোরেশন এলাকায় অতিরিক্ত টিকাদান কেন্দ্র থাকবে। ১২ বছর বা তার বেশি বয়সী যে কেউ এখন থেকে দেশব্যাপী যেকোনো কেন্দ্রে কোনো রেজিস্ট্রেশন বা নথিপত্র ছাড়াই প্রথম ডোজ করোনা টিকা নিতে পারবেন। ২৬শে ফেব্রুয়ারি করোনা টিকার প্রথম ডোজ নিতে রেজিস্ট্রেশন কিংবা জন্মনিবন্ধন লাগবে না।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ