সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

কর্মী নিয়োগের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করতে সম্মত মালয়েশিয়া

স্বাধীনবাংলা খবরঃ

কর্মী নিয়োগের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করতে সম্মত মালয়েশিয়া। বাংলাদেশ থেকে কর্মী নিতে ইতিমধ্যে মালয়েশিয়া মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদন হয়েছে। এই মাসেই সমঝোতা স্মারক হতে পারে বলে জানানো হয় । এই অনুমোদনকে স্বাগত জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

 

আরও পড়ুনঃ আলেশা মার্ট পরিচালনার জন্য ৩০০ কোটি টাকা সহায়তা চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে আলাদা চিঠি

রাজধানীতে ২৫ কোম্পানির বাস রুট পারমিট বাতিলের সুপারিশ- বিআরটিএ

আসন্ন শিল্প বিপ্লবের প্রস্তুতি হিসেবে দক্ষতার ব্যবধান কমিয়ে আনার আহ্বান রাষ্ট্রপতির

 

দীর্ঘ ৪ বছরেরও বেশি সময় প্রতীক্ষার পরে শুক্রবার মালয়েশিয়ার মন্ত্রিসভায় বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করতে সম্মত হয়েছে দেশটির সরকার।  বর্তমান সব সেক্টরে ব্যাপক কর্মী সংকটের কারণে কলকারখানা, কনস্ট্রাকশন প্রজেক্ট বন্ধ হবার উপক্রম।  ফলে মালয়েশিয়ার চলমান সঙ্কট কাটাতে ২০২২ সালের মধ্যে প্রায় ৬ লাখ বিদেশি কর্মী প্রয়োজন।  এরফলে মন্ত্রিসভায় সব সেক্টরের জন্য কর্মী নিয়োগ উন্মুক্ত করার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।  দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান জানান, সমঝোতা স্মারক স্বাক্ষরের পরপরই বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী যেতে পারবে।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ