বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:০৩ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

খুচরাবাজারে কমেনি ডিম-মুরগির দাম, অভিযান অব্যাহত

সংগৃহীত ছবি

স্বাধীনবাংলা রির্পোটঃ

আমিষের চাহিদা পূরণে গত কয়েকদিন ধরে হিমশিম অবস্থা সীমিত আয়ের মানুষের। তাই ডিম ও মুরগির বাজার নিয়ন্ত্রণে ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে নিয়মিত অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার।

শনিবারও যথাযথ মূল্য তালিকা না থাকা ও বাড়তি দামে পণ্য বিক্রির কারণে রাজধানীতে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে দেয়া হয় অর্থদণ্ড। এতে দাম কিছুটা কমলেও এখনও তা সাধারণ মানুষের নাগালে আসেনি।

ভোক্তা অধিকার জানায়, ডিম যেখান থেকে ক্রয় করা হচ্ছে সেখান থেকে ক্যাম মেমো দেয়া হচ্ছে না। আবার যার কাছে বিক্রি করা হচ্ছে তাকেও ক্যাশ মেমো দেয়া হচ্ছে না। তাই বলা যায় কারসাজির মাধ্যমে ডিমের বাজার অস্থিরতা করার অসাধু প্রবণতা লক্ষ করা যাচ্ছে।

তবে অভিযান চালালেও এখনও নাগালে আসেনি ডিম-মুরগির দাম। বাজারের ব্যাগ ছোট করেও বাড়তি দামের কারণে হিসাব মিলছে না ক্রেতার। তাই পণ্য থাকলেও দৈনিক বিক্রিতে ভাটা পড়েছে বিক্রেতাদের।

ক্রেতার জানান, বাজারে জিনিসপত্রের দাম বাড়ালেও আমাদের বেতনতো আর বাড়েনি। যে ভাবে দাম বাড়ছে তাতে আমরা খামু কি। আর বিক্রেতারা জানান, ডিমের দাম কমলেও বিক্রিতে ভাটা পড়েছে। ৫০ টাকা হালিতে যে পরিমান ডিম বিক্রি হয়েছে এখন ৪০ টাকা হালিতেও আশানুরুপ বিক্রি হচ্ছে না।

এদিকে নিত্যপণ্যের এমন দুর্মূল্যে নতুন অস্বস্তির নাম চিনি। সপ্তাহ ব্যবধানে কেজিতে খোলা ও প্যাকেটজাত চিনির দাম বেড়েছে পাঁচ থেকে আট টাকা। আর সবজির বাজারেও নেই সুখবর। তবে ঝালের দাম কিছুটা কমেছে ।

এদিকে নীরবে-নিভৃতে গ্রাহকের গলা কাটার মহোৎসবে মেতেছে টয়লেট্রিজ ও কনজ্যুমার কোম্পানিগুলো। আবারও কেজিতে ৩০ টাকা বেড়েছে ওয়াশিং পাওডারের দাম। যার কারণ জানা নেই বিক্রেতাদের। আর টানা কয়েকদফা দাম বাড়ার পর কিছুটা স্থিতিশীল রয়েছে চালের বাজার।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ