সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৮ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

খুচরা বাজারে কমেনি চালের দাম

সংগৃহীত ছবি

স্বাধীনবাংলা রির্পোটঃ

দেশের বিভিন্ন জেলায় পাইকারি বাজারে চালের দাম কমলেও খুচরা বাজারে এর কোনো প্রভাব পড়েনি। দাম বেড়েছে ডাল, ডিম, পেঁয়াজ ও কাঁচা মরিচেরও। তবে বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকায় দাম কমেছে সব ধরনের সবজির।

রাজশাহীতে ব্যবসায়ীদের সতর্ক করার পরও নানা অজুহাতে বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরনের চাল। বাজারে আটা ময়দার মজুত কিছুটা স্বাভাবিক হওয়ায় কমেছে খোলা ময়দার দাম। বাজারগুলোতে সবজির পর্যাপ্ত সরবরাহ রয়েছে বলে দাম স্বাভাবিক রয়েছে।

চট্টগ্রামে সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি ২ থেকে ৩ টাকা বেড়েছে চালের দাম। চালের বাজার নিয়ন্ত্রণে দুই দিন ধরে নগরীর প্রধান দুই পাইকারি বাজারে অভিযান চালালেও তার সুফল মেলেনি। সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি প্রায় ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

আর মটর ও ডালের দাম বেড়েছে কেজি প্রতি পাঁচ টাকা। এছাড়া গ্রীষ্মকালীন সবজির সরবরাহ বাড়ায় কেজি প্রতি প্রায় ৫ থেকে ১০ টাকা কমেছে। খুলনায় গত মাসের ১৫ তারিখ থেকে চালের বাজারে এখনো উর্ধ্বগতি। এতে বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

বগুড়ায় শাক-সবজির বাজার এখনো স্থিতিশীল। তবে সপ্তাহ ব্যবধানে প্রতি কেজি রসুন ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১২০ টাকায়। তবে দাম বেড়েছে দেশি মুরগির।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাতে কঠোর বাজার মনিটরিং এর দাবি জানিয়েছেন ক্রেতারা।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ