বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:২৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

খুলনায় বেড়েছে করোনার রোগীর সংখ্যা, চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন নার্স-চিকিৎসক

স্বাধীনবাংলা, খুলনা প্রতিনিধিঃ

মহামারী করোনাভাইরাসের রোগীর সংখ্যা খুলনায় বেড়েছে।  যেখানে চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন নার্স-চিকিৎসকরা। খুলনা বিভাগে মৃত্যুর হার না বাড়লেও সংক্রমণ বাড়ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা বলেন, রোববার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ বিভাগে আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। তার আগের ২৪ ঘণ্টায়ও ছয়জনের মৃত্যু হয়। কিন্তু রোববার রোগী ভর্তি করা হয়েছে রেকর্ড সংখ্যক।

 

আরও পড়ুনঃ     সাম্প্রতিক সময়ে বজ্রপাত থেকে বাঁচতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা

 

খুলনা করোনাভাইরাস ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ও খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ বলেন, রোববার এ হাসপাতালে একসঙ্গে ১৩০ জন করোনাভাইরাস রোগী ভর্তি করা হয়। আগে এত রোগী ভর্তি করা হয়নি। এর আগে শখানেক রোগী থাকত।

“এখন যে পরিমাণ রোগী ভর্তি হচ্ছে তা আগে কখনও দেখা যায়নি। এত রোগীর চাপ সামলাতে সমস্যায় পড়তে হচ্ছে। ধারণক্ষমতার অতিরিক্ত রোগী রয়েছে। শয্যা না থাকায় মেঝেতে থাকতে হচ্ছে।”

তিনি বলেন, “হাসপাতালে লজিস্টিক সাপোর্ট তুলনামূলক অনেক কম। রোগীর চাপ দেখে মনে হচ্ছে চিকিৎসক ও নার্সের সংখ্যা বাড়াতে হবে।”

 

স্বাধীনবাংলা – খুলনা

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ