সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

গোমস্তাপুরে অবৈধ কমিটি গটনের প্রতিবাদে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

স্বাধীনবাংলা, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে অবৈধভাবে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনের প্রতিবাদে প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন করেছেন অভিভাবক, জনপ্রতিনিধি ও স্থানীয় বাসিন্দারা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে গোমস্তাপুর নিমতলা কাঁঠালে গোমস্তাপুর গার্লস একাডেমির মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অবৈধ কমিটি গঠন ও নিয়োগ বানিজ্যের অভিযোগে গোমস্তাপুর গার্লস একাডেমির প্রধন শিক্ষক মোঃ আব্দুল অহাবের অপসারণ দাবী করেন।
বক্তারা আরো বলেন, দীর্ঘদিনের অনিয়মের ধারাবাহিকতায় প্রধান শিক্ষক মোঃ আব্দুল অহাব পকেট কমিটি গঠনকে নিয়মেই পরিনত করেছেন। সম্প্রতি তিনি কাউকে না জানিয়ে গণতান্ত্রিক প্রথা না মেনে নিজের পক্ষের লোক নিয়ে পকেট কমিটি গঠন করেছেন।
পকেট কমিটি গঠন করে প্রধান শিক্ষক ১০ লক্ষ টাকার বিনিময়ে একটি সহকারী শিক্ষক নিয়োগ দিয়েছেন। এদিকে অবৈধ কমিটি গঠনের অভিযোগে জেলা ও দায়রা জজ আদালতে মামলা দায়ের করেছেন অভিভাবক স্থানীয় বাসিন্দা মোঃ ফটিক আলী।

এছাড়াও রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও জেলা শিক্ষা অফিসারের নিকট অভিযোগ দেওয়া হয়েছে।
এ নিয়ে উপজেলা প্রশাসন থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সোমবার ( ১৯ সেপ্টেম্বর) দুপুরে গোমস্তাপুর গার্লস একাডেমিতে সরেজমিনে তদন্ত করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা বুলবুল আহমেদ, শ্রী সোহেল বারফোড়, মতিউর রহমান ও অভিভাবক মোঃ খলিল প্রমূখ। অন্যন্যেদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য নেজামউদ্দিন, বাক্কার হোসেন, ইউপি সদস্য সাদিকুল ইসলাম, ব্যবসায়ী আজিজুল হক, লাল সুন্দর দাস ও প্রভাষক কামরুজ্জামানসহ আরো অন্যরা।

তবে গোমস্তাপুর গার্লস একাডেমির প্রধান শিক্ষক মোঃ আব্দুল অহাবের সাথে যোগাযোগ করা হলে, তিনি সকল অভিযোগ অস্বীকার করে জানান, সকল নিয়ম মেনেই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। এমন কোন অনিয়ম করা হয় নি। আমার বিরুদ্ধে এ সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

 

এসবিএন/ আবদুস সালাম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ