সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ দেবে গেল ২৫ বাড়ি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি,  স্বাধীনবাংলাঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় একটি খালের পাশে গড়ে ওঠা ২৫টি বাড়ি দেবে গেছে। ‘চরম ক্ষতিগ্রস্ত হয়েছে আটটি বাড়ি। প্রশাসনের লোকজন ইতোমধ্যেই এলাকা পরিদর্শন করেছেন। শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন, প্রায় দুই সপ্তাহ আগে হঠাৎ করেই বাড়িগুলো দেবে যেতে শুরু করে। ধীরে ধীরে ২৫টি বাড়ি দেবে যায় এবং বিভিন্ন ঘরে ফাটল দেখা দেয়। বৃহস্পতিবার স্থানীয় সাংবাদিকরা খবর পেয়ে উপজেলার মোবারকপুর ইউনিয়নের জহরপুর গ্রামে দেখতে যান। দেখা গেছে, অনেক বাড়ি ভগ্নস্তূপে পরিণত হয়েছে। কিছু বাড়ি এখনও দাঁড়িয়ে থাকলেও ঝুঁকিপূর্ণ। ক্ষতিগ্রস্তরা কেউ কেউ আত্বীয়-স্বজনের বাড়ি চলে গেছে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভ্যারিয়েন্টের সন্ধান

সারাদেশে ৫ দশমিক ৮ মাত্রার ভূকম্পন অনুভূত

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম বলেন, বাড়ির পাশের খালটি গভীর। পানি নেই। তাছাড়া খালের পাড় একেবারে খাড়া। তাই প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে গভীর খালের কারণে বাড়িগুলো দেবে গেছে। ঢাকা থেকে একটি বিশেষজ্ঞ দল আসবে। তারা দেখে সঠিক কারণ বলতে পারবেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে বলে তিনি জানান। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সরকারি সহযোগিতা চেয়েছে।

এ সম্পর্কে ইউএনও বলেন, বেশি ক্ষতিগ্রস্ত আটটি পরিবারকে আশ্রয়ণ প্রকল্পে বাড়ি দেওয়ার প্রস্তাব করা হয়েছে। তাছাড়া ওই এলাকায় খাসজমি খোঁজ করা হচ্ছে। জমি পেলে সেখানে তাদের পুনর্বাসন করা হবে। ঘটনার পর স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তাদের শুকনো খাবার ও কম্বল দেওয়া হয়েছে বলে তিনি জানান।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ