সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫১ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

চীনের হুনান প্রদেশে প্রবল বর্ষণে মৃত্যু ১০

চীনে ভারী বর্ষণে নিহত ১০, লাখো মানুষ বাস্তুচ্যুত

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

চীনের হুনান প্রদেশে প্রবল বর্ষণে ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া লাখ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৯ জুন) দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা এএফপি।

বুধবার সরকারি বার্তা সংস্থা সিনহুয়া জানায়, গত ১ জুন থেকে শুরু হওয়া এই বর্ষণে প্রায় ২ লাখ ৮৬ হাজার লোককে অন্যত্র সরিয়ে নিতে হয়েছে। এ ছাড়া ২ হাজার ৭০০টিরও বেশি বাড়ি ধসে পড়েছে বা গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

হুনানের প্রাদেশিক কর্মকর্তা লি দাজিয়ান বলেন, বুধবার পর্যন্ত ১০ জন নিহত এবং তিনজন নিখোঁজ রয়েছেন।

সিনহুয়া জানায়, এই বৃষ্টিপাত প্রায় পুরো হুনান প্রদেশে প্রভাব ফেলেছে এবং কিছু আবহাওয়া অফিস বৃষ্টিপাতের ‘ঐতিহাসিক মাত্রা’ রেকর্ড করেছে। স্থানীয় কর্তৃপক্ষকে উদ্ধৃত করে বার্তা সংস্থাটি জানায়, ১ দশমিক ৭৯ মিলিয়ন মানুষ ‘আক্রান্ত’ হয়েছে। তবে এর বিস্তারিত কিছু জানানো হয়নি।

সিনহুয়া আরও জানায়, ক্ষতিগ্রস্ত এলাকায় তাঁবু, ভাঁজ করা যায় এমন বিছানা, খাবার ও পোশাক পাঠিয়েছে কর্তৃপক্ষ।

মধ্য ও দক্ষিণ চীনে বন্যা মোটামুটি সাধারণ ঘটনা। সেখানে আর্দ্র গ্রীষ্ম প্রায়শই ভারী বৃষ্টি নিয়ে আসে। গত বছর এক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার সম্মুখীন হয়েছিল চীন। তখন দেশটির মধ্যাঞ্চলে বন্যায় তিন শতাধিক মানুষ মারা যায়। সূত্র : এনডিটিভি

 

এসবিএন/ এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ