মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

চীনে ১২২ আরোহী নিয়ে তিব্বত এয়ারলাইনস এর বিমানে ভয়াবহ আগুন

চীনে ১২২ আরোহী নিয়ে তিব্বত এয়ারলাইনস এর বিমানে ভয়াবহ আগুন

স্বাধীনবাংলা, আন্তর্জাতিক খবরঃ

চীনে ১২২ আরোহী নিয়ে তিব্বত এয়ারলাইনস এর একটি বিমান রানওয়েতে ছটিকে পড়ে ভয়াবহ আগুন লেগে গেছে। এতে আহত হয়েছে অন্তত ৪০ জন। বৃহস্পতিবার সকালে দেশটির চংকিং বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। বিমানটিতে একশ ১৩ যাত্রী এবং নয় ক্রু ছিলেন।

কর্মকর্তারা জানিয়েছেন, তিব্বত এয়ারলাইনসটির ওই যাত্রীরা নিরাপদে রয়েছেন। এয়ারলাইনস কতৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় কয়েকজন সামান্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, সিসিটিভির একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উড়োজাহাজটি থেকে তীব্র মাত্রায় কালো ধোঁয়া বের হচ্ছে। আগুন নেভাতে লোকজনকে রানওয়েতে দৌড়াদৌড়ি করতে দেখা গেছে। প্লেনটির পাখা দুইটি জ্বলছে। এসময় আতঙ্কিত যাত্রীরা ঘটনাস্থল থেকে অন্যত্র সরে যায়।

চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দর এক বিবৃতিতে জানিয়েছে, ৪০ জনেরও বেশি যাত্রী সামান্য আহত হয়েছেন।

এর আগে, গত মার্চে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ জন আরোহী নিয়ে একটি প্লেন বিধ্বস্ত হয়। দেশটির গুয়াংঝি অঞ্চলে ইস্টার্ন এয়ারলাইন্সের ওই প্লেনটি বিধ্বস্ত হয়। প্লেনটিতে ১২৩ জন যাত্রী ও নয়জন ক্রু সদস্য ছিলেন ও তারা সবাই মারা যান।

 

এসবিএন/এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ