মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

আজ পবিত্র ঈদুল ফিতর। সিয়াম-সাধনার এক মাস র্পূণ হওয়ার পর প্রবিত্র ঈদুল ফেতর উদযাপিত হচ্ছে দেশব্যাপী। আল্লাহ্ সন্তুষ্টি অজর্ন করার জন্য পবিত্র রমজান মাস। আর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১৪ মে) সকাল ৭টায় অনুষ্ঠিত হয়ে প্রথম জামাত। জামাতের ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায়। এ জামাতের ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিববুল্লাহিল বাকী নদভী।  তৃতীয় জামাত সকাল ৯টা অনুষ্ঠিত হবে। এই জামাতের ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। সকাল ১০টায় অনুষ্ঠিত হবে চতুর্থ জামাত। এ জামাতে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেম। পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে। এ জামাতের ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ুর রহমান খান। এই পাঁচটি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ।

দেশবাসিকে ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঈদে কেনাকাটায় মানছে না স্বাস্থ্যবিধী

করোনার থাবায় দিশেহারা ভারতবর্ষ, এক দিনে ৪ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ৪০৯২

এদিকে, ঈদের জামাতে মসজিদে কার্পেট বিছানোয় নিষেধাজ্ঞা রয়েছে ধর্ম মন্ত্রণালয়ের। নামাজের আগে জীবাণুনাশক ছিটাতে হবে। বাসা থেকেই ওজু করে আসতে হচ্ছে মুসল্লিদের। মসজিদের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার বা হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান-পানির ব্যবস্থা রাখা হয়েছে। আর মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সতর্কতা হিসেবে শিশু, বয়োবৃদ্ধ, অসুস্থ ব্যক্তি এবং অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিদের ঈদের জামায়াতে অংশ না নেয়ার আহ্বান জানিয়েছে সরকার।

স্বাধীনবাংলা- ঈদ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ