শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

জাতীয় স্মৃতিসৌধে নতুন ইসির শ্রদ্ধা

স্বাধীনবাংলা রির্পোটঃ

সদ্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন আজ আজ মঙ্গলবার (১লা মার্চ) সকাল ১০ টা ১০ মিনিটে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ।

এসময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এমিলি, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন করেন তারা। পরে পরিদর্শন বইয়ে স্বাক্ষর শেষে সাড়ে ১০টার দিকে ঢাকা উদ্দেশে রওনা হন তারা।

এর আগে কর্মস্থলে যোগ দিয়ে প্রথম বৈঠক শেষে সোমবার দুপুরে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, পরিচয় পর্বের পাশাপাশি নির্বাচন কমিশনের কর্মপরিধি নিয়ে আলোচনা হয়েছে প্রথম দিনের কর্মসূচির প্রথম সভায়। সকলে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশা করছি। তবে নির্বাচনকে সুস্থভাবে অনুষ্ঠিত করতে রাজনৈতিক দলগুলোর ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই মাঠ থেকে পালিয়ে যাওয়ার সুযোগ নেই।

তিনি আরও বলেন, সাংবিধানিক বিধান অনুযায়ী কাজ করব আমরা। ভোটারদের সচেতন করতে হবে। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হতে হবে। তবে পরিবেশ যেন নিরাপদ থাকে সে বিষয়ে সচেতন হতে হবে।

নতুন নির্বাচন কমিশন (ইসি) সার্চ কমিটি নিবন্ধিত রাজনৈতিক দল এবং ব্যক্তি পর্যায় থেকে নাম নেওয়া ছাড়াও বিশিষ্টজনের সঙ্গে বৈঠক করে। গত বৃহস্পতিবার সন্ধ্যার পর সার্চ কমিটির সদস্যরা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে ১০ জনের নামের তালিকা হস্তান্তর করেন। সেখান থেকে রাষ্ট্রপতি পাঁচজনের নাম ঘোষণা করেন।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ