সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:১১ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

জামালপুরে যমুনার পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত

জামালপুরে যমুনার পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত

স্বাধীনবাংলা, জামালপুর প্রতিনিধিঃ

জামালপুরে যমুনা নদীর বাহাদুরাবাদ পয়েন্টে পানি বেড়ে বিপৎসীমার ৩২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে প্লাবিত হয়েছে জেলার সব উপজেলার নিম্নাঞ্চল। আজ রোববার (১৯ জুন) সন্ধ্যায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জামালপুর কার্যালয়ের পানি পরিমাপক আবদুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্র জানান, বন্যার পানি বাড়ার কারণে দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ী, বকশিগঞ্জসহ জামালপুর সদর উপজেলার নতুন নতুন এলাকা বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে। তবে পানি বৃদ্ধি অব্যাহত থাকবে আরও দু-একদিন।

জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক জাকিয়া সুলতানা জানান, বন্যার পানিতে এ পর্যন্ত ৫০৪ হেক্টর জমির ফসল নিমজ্জিত হয়েছে। এর মধ্যে আউশ ধান ৬৪ হেক্টর, পাট ৩৭০ হেক্টর, শাকসবজি ৫৯ হেক্টর ও মরিচ ১১ হেক্টর।

জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো.আলমগীর হোসাইন জানান, চলমান বন্যা মোকাবিলায় প্রতিটি উপজেলায় ৫০ টন চাল ও ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। একই সঙ্গে শুকনা খাবারের বরাদ্দও পাওয়া গেছে। দেওয়ানগঞ্জ উপজেলায় দুটি স্কুলে বেশ কিছু পরিবার আশ্রয় নিয়েছে। তাদের মধ্যে দুই টন চাল বিতরণ করা হয়েছে।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ