সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে লঞ্চভাড়া ৩০ শতাংশ বাড়ল

সংগৃহীত ছবি

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে নৌযানে যাত্রী ভাড়া ৩০ শতাংশ সমন্বয় বর্ধিত করা হয়েছে। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছন নৌপরিবহন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, এখন প্রতি কিলোমিটারে ভাড়া নেয়া হবে ৩ টাকা হিসেবে। আর সর্বনিম্ন ভাড়া হবে ৩০ টাকা।

এর আগে, ৫ আগস্ট রাত ১২টার পর জ্বালানি তেলের নতুন দাম কার্যকর করে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়।

এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার পক্ষ থেকে নৌযানের ভাড়া দ্বিগুণ করার প্রস্তাব দেওয়া হয়। বিষয়টিকে কেন্দ্র করে সংশ্লিষ্টদের নিয়ে ৮ আগস্ট দুপুরে সচিবালয়ে বৈঠকে বসেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল। তবে বৈঠকে ভাড়া বৃদ্ধির বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

 

এসবিএন/ এউরি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ