সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৩২ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ডুমুরিয়ার ভদ্রা নদীর উপর সাঁকো নির্মিত

নিসচা সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বকুল মেম্বরর নেতৃত্বে ডুমুরিয়ার ভদ্রা নদীর উপর সাঁকো নির্মিত

রাশিদুজ্জামান সরদার, ডুমুরিয়া প্রতিনিধি:

অক্লান্ত পরিশ্রম করে নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার সভাপতি খান মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বকুল (মেম্বার) (৩০এপ্রিল) শনিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইজিবাইক মালিক-শ্রমিকদের সহযোগিতায় জনদুর্ভোগ লাগবে ডুমুরিয়া ভদ্রা নদীর উপর জনচলাচলের জন্য কাঠ / বাঁশের সাঁকো তৈরি করা করেছে।

ডুমুরিয়া উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত ডুমুরিয়া বাজার, প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম ঘটে সরকারি দাপ্তরিক কাজ থেকে শুরু করে দৈনন্দিন কেনাকাটার জন্য। ডুমুরিয়া বাজার এবং উপজেলা সদরে  দক্ষিণ অঞ্চল মানুষের যাতায়াতের জন্য  ভদ্রা নদীর উপর নির্মিত পুরাতন কাঠের পুল দীর্ঘ কাল যাবত ব্যবহৃত হয়ে আসছিল, বর্তমানে পুলটি নষ্ট হয়ে যাওয়ার কারণে হাজার হাজার মানুষ চলাচলে চরম দুর্ভোগের শিকার হয় ।

বর্তমানে কাঠের পুলের স্থানে ভদ্র নদীর উপর ব্রিজ তৈরীর জন্য টেন্ডার হয়েছে।  কাঠেরপুল ভেঙ্গে ফেলার কারণে হাজার হাজার লোকজনের ডুমুরিয়া বাজার, উপজেলা সদরে আসা-যাওয়ায় চরম ভোগান্তিতে শিকার হচ্ছেন।

জনসাধারণের ভোগান্তির কথা চিন্তা করে নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নব নির্বাচিত মেম্বার নাজমুল হোসেন বকুল এর ব্যক্তিগত উদ্যোগে ভদ্রা নদীর উপর সাঁকো নির্মিত করা হয়।

ভদ্র নদীর উপর সাঁকোটি তৈরির ফলে ডুমুরিয়া বাজারের ব্যবসায়ীদের মাঝে প্রান ফিরে এসেছে । সাঁকো তৈরি প্রসঙ্গে ডুমুরিয়া বাজার ব্যবসায়ী জানান ভদ্রার নদীর উপর পুল না থাকায় আমরা ব্যবসায়িকভাবে চরম ক্ষতিগ্রস্ত হচ্ছিলাম , সাঁকো দিয়ে পারাপার রত জনসাধারণ বলেন সাঁকোটি তৈরির ফলে আমাদের কষ্ট অনেক লাঘভ হয়েছে , কারণ ব্রিজ তৈরি কবে শেষ হবে সে অপেক্ষায় থাকতে হলে ভদ্রা নদীর এপার ওপারের লোকজন ডুমুরিয়া বাজারের ব্যবসায়ীদের চরমভাবে ভোগান্তিতে থাকতে হতো। জনদুর্ভোগ লাগবে এমন মহৎ উদ্যোগের জন্য আমরা নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বকুল ( মেম্বার) ভাইয়ের কাছে কৃতজ্ঞ।

 

এসবিএন/রাস

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ