মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ঢাকায় পৌঁছেছে ডেপুটি স্পিকারের মরদেহ, কেন্দ্রীয় ঈদগাহে জানাজা

ঢাকায় পৌঁছেছে ডেপুটি স্পিকারের মরদেহ, কেন্দ্রীয় ঈদগাহে জানাজা

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে পৌঁছেছে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ। সোমবার সকাল পৌনে ৯টার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় আনা হয়। এ সময় বিমানে তার পরিবারের বেশ কয়েকজন সদস্য ছিলেন।

এদিকে সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।

শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে রাখা হবে লাশ। পরে জাতীয় সংসদ ভবনে জানাজা শেষে দুপুরে হেলিকপ্টারযোগে মরদেহ নেওয়া হবে গাইবান্ধার সাঘাটা উপজেলায়। সাঘাটার ভরতখালী উচ্চবিদ্যালয় মাঠে জানাজা শেষে মরদেহ নেওয়া হবে গটিয়া গ্রামে। সেখানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, শুক্রবার (২২ জুলাই) বাংলাদেশ সময় দিনগত রাত ২টার দিকে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ফজলে রাব্বী মিয়া। ফজলে রাব্বী মিয়া দীর্ঘ ৯ মাস ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

 

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চারবার জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০১ সালের নির্বাচনে পরাজিত হন। তবে ২০০৮ সালের নির্বাচন থেকে টানা তিনবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯০ সালে আইন বিচার ও সংসদবিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন তিনি।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ