সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানযট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হ‌য়ে‌ছে। ফ‌লে ঈদে ঘ‌রে ফেরা মানুষজন চরম দুর্ভোগ পোহা‌চ্ছেন। আজ শ‌নিবার (৯ জুলাই) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতু পূর্ব হ‌তে টাঙ্গাইলের ক‌রটিয়া বাইপাস পর্যন্ত এই যানজটের সৃষ্টি হ‌য়ে‌ছে।

শনিবার সকালে টাঙ্গাইলের রসুলপুরে সরজমিনে দেখা যায়, যানবাহনের দীর্ঘ সারি রয়েছে। বঙ্গবন্ধু সেতু পার হয়ে সিরাজগঞ্জ দিয়ে উত্তরাঞ্চলের প্রবেশপথ পর্যন্ত যানবাহনের এই সারি দেখা যায়। ঘণ্টার পর ঘণ্টা এই গাড়ি দাঁড়িয়ে আছে।

গত দুই‌ দিন ধ‌রে দিনভর যানজটে একই অবস্থায় চলছিল গাড়ি। পরে শনিবার ভোরে এসে মহাসড়কের নাটিয়াপাড়া এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার এলাকাজুড়ে প‌রিবহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে। যানজটের কারণে ঘর মুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা পড়েছেন চরম বিপাকে। গন্তব্যে যেতে দুই থেকে তিন গুন বেশি সময় লাগছে।

জানা গে‌ছে, উত্তরব‌ঙ্গের ২২ জেলার মানুষজন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ব্যবহার ক‌রে থা‌কেন। ঈদুল আজহা‌কে কেন্দ্র ক‌রে এই মহাসড়‌কে বাড়‌তি প‌রিবহন যোগ হয়। এ‌তে ঢাকা সি‌টি‌তে চলাচল করা প‌রিবহনও যাত্রী নি‌য়ে উত্তরবঙ্গ যা‌চ্ছে। ফলে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌ড়ে যাওয়ায় তৈ‌রি হয়েছে যানজ‌টের।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ