মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

ঢাকা-১৪, কুমিল্লা-৫, সিলেট-৩ ও লক্ষ্মীপুর-২ আসনে ইভিএমে ভোটের পরিকল্পনা

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

জাতীয় সংসদের শূন্য হওয়া চারটি আসন ঢাকা-১৪, কুমিল্লা-৫, সিলেট-৩ ও লক্ষ্মীপুর-২ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের পরিকল্পনা করছে নির্বাচন কমিশন (ইসি)। তবে করোনা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে দেশের সব নির্বাচনের ওপর স্থগিতাদেশ থাকায় এসব আসনে কবে নাগাদ ভোট হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

বাংলাদেশ আওয়ামী লীগের নেতা সংসদ সদস্য মো. আসলামুল হকের মৃত্যুতে ঢাকা-১৪ আসনটি শূন্য হয়। কুমিল্লা-৫ আসনটি শূন্য হয় আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য আবদুল মতিন খসরু মৃত্যুতে। অন্যদিকে কুয়েতের আদলাতে দণ্ডিত হওয়ার কারণে স্বতন্ত্র সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসটি শূন্য ঘোষণা করা হয়। এ ছাড়া আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদের মৃত্যুতে সিলেট-৩ আসনটি শূন্য হয়।

 

আরও পড়ুনঃ

স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার বাস চালুর দাবি

 

ঈদুল ফিতরের দ্বিতীয় দিনেও বাড়ি ফেরা মানুষ রয়েছে সড়কে

 

ভারি বর্ষণে তলিয়ে গেছে চট্টগ্রাম নগরীর অনেক জায়গা

 

ডিএনসিসি হাসপাতালে ভারতীয় ভ্যারিয়েন্টের দুই জন রোগী

 

 

নির্বাচন কমিশন সূত্র জানায়, বর্তমানে নির্বাচন কমিশনের কাছে সোয়া লাখের মতো ইভিএম আছে। নির্বাচনে ইভিএমের ব্যবহার বাড়াতে চলতি বছর ৩৫ হাজার ইভিএম মেশিন কেনার পরিকল্পনা রয়েছে কমিশনের।

 

স্বাধীনবাংলা – নির্বাচন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ