বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৪৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

তেলের সরবরাহ বাড়লেও বিক্রি হচ্ছে আগের দামেই

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

রাজধানীতে ভোজ্য তেলের সরবরাহ বাড়লেও বিক্রি হচ্ছে আগের দামেই। প্রতি লিটার মিলছে ১৬৮ টাকাতেই। এছাড়া, রাজধানীর বাজারে এ সপ্তাহে নতুন করে বেড়েছে সব ধরনের মুরগীর দাম। ব্রয়লার মুরগীর দাম, এ সপ্তাহে কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়ে ১৬৫ থেকে ১৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। একইসাথে বেড়েছে বেড়েছে কাঁচামরিচ, শসা এবং টমেটোর দাম। তবে কমেছে গ্রীষ্মকালীন সবজির দাম। করলা ৮০, পটল ১০০, সিম ৪০ -৫০, চিচিঙ্গা ৬০, বেগুন ৬০ -১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া গরুর মাংস ৬৫০ টাকা এবং খাসির মাংস ১ হাজার ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

গত কয়েকদিন ধরেই চট্টগ্রামের পতেঙ্গায় তেল খালাসের নির্ধারিত ডলফিন জেটি ও রিভার মুরিং জেটিতে বিভিন্ন কোম্পানির তেল নিয়ে ভিড়ছে একের পর এক অয়েল ট্যাংকার।

এর মধ্যে তেল আমদানি ও বাজারজাতকারক প্রতিষ্ঠান সিটি গ্রুপেরই আমদানি করা ১০ হাজার মেট্রিক টন তেল খালাস করে ফিরে গেছে এমটি প্যাসিফিক রুবী নামের একটি অয়েল ট্যাংকার। আগামী ২০ মার্চ সিটি গ্রুপের জন্য ১৫ হাজার মেট্রিক টন তেল নিয়ে আসবে অপর জাহাজ এমটি পাইওনিয়ার।

এদিকে, চট্টগ্রাম বন্দরে বিভিন্ন কোম্পানির ভোজ্যতেলের আমদানি বাড়ায় বাজারেও তেলের সরবরাহ বাড়িয়ে দিয়েছে কোম্পানিগুলো। বর্তমানে বাজারে ভোজ্যতেলের সরবরাহ অনেকটা স্বাভাবিক হয়ে এসেছে।

বাজারে ভোজ্যতেলের সরবরাহ বেড়ে যাওয়া এবং দাম প্রসঙ্গে সিটি গ্রুপের জেনারেল ম্যানেজার বিশ্বজিৎ সাহা জানান, গতকাল (১৬ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত পতেঙ্গা টার্মিনাল থেকে ২ লাখ ১৪ হাজার লিটার তেল ডেলিভারি দিয়েছে সিটি গ্রুপ। তিনি বলেন, সরকারের বেঁধে দেওয়া দামে যেকোনো প্রতিষ্ঠান এখন মিল থেকেই তেল ডেলিভারি নিতে পারবেন। আপাতত তেলের সরবরাহ বাড়লেও তেলের দাম খুচরা পর্যায়ে কমছে না বলেও জানান সিটি গ্রুপের এই কর্মকর্তা।

রাজধানীর কারওয়ান বাজার, হাতিরপুল ও নিউমার্কেট এলাকার পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে, সরকারের নির্ধারিত মূল্যে এক লিটারের বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৬৮ টাকা, দুই লিটার ৩৩৪ টাকা পাঁচ লিটার বিক্রি হচ্ছে ৭৯৫ টাকায়।

 

এসবিএন

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ