শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:০৪ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

দিনের ভোট দিনেই হবে, রাতে নয় – সিইসি

দিনের ভোট দিনেই হবে, রাতে নয়: সিইসি

স্বাধীনবাংলা, নিজস্ব প্রতিনিধিঃ

নির্বাচন কমিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, দিনের ভোট দিনেই হবে, রাতে নয়।

এসময় কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘একটি অংশগ্রহনমূলক নির্বাচন নিশ্চিতে কাজ করছে কমিশন। প্রহসনের নির্বাচন করবে না ইসি। দিনের ভোট দিনেই হবে, রাতে নয়।’ ইভিএম এর ত্রুটি ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার দেয়া নিয়ে ইসি আনিছুর রহমানের বক্তব্যকে বিভ্রান্তিমূলকভাবে উপস্থাপন করা হয়েছে।

সিইসি বলেন, আমরা পাঁচটা মিটিং করেছি, পুরোপুরি আস্থাভাজন হতে পারিনি। আরও মিটিং হবে। সেখানে পর্যালোচনা করব। আমরা বলেছি- ইভিএম নিয়ে সবার আস্থা অর্জন করতে চাই। আগামীকালকেও ইভিএম নিয়ে কারিগরি মিটিং হবে।

সম্প্রতি মাদারীপুরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে এক মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, ইভিএমের কোনো ভুল-ত্রুটি ধরতে পারলে প্রধান নির্বাচন কমিশনার ১০ মিলিয়ন ডলার পুরস্কার দেবেন। তার এই বক্তব্য নিয়ে রাজনৈতিক অঙ্গন ও সুশীল সমাজে চলছে সমালোচনা।

এ বিষয়ে কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশনার আনিছুর রহমানের বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আনিছুরের পক্ষে অবস্থান নিয়ে তিনি আরো বলেন, এ ধরনের বক্তব্য শোনার পর ইন্টারনাল তদন্ত শুরু করলাম। কেউ তার ভালোবাসা উচ্ছ্বাস প্রকাশ করতে পারেন, ইভিএম যারা তৈরি করছেন তাদের মধ্যে কেউ বলেছেন। ওইভাবে কেউ একজন বলেছেন, ওখান থেকে জিনিসটা এসেছে।

তথ্য উপস্থাপনে গণমাধ্যম দায়িত্বশীল না হলে নির্বাচন কমিশনের উপর থেকে জনগণের আস্থা কমে যাবে। নির্বাচন কমিশনকেও কথা বলার সময় আরো দায়িত্বশীল হতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এসময় সিইসি আরো জানান, নির্বাচন নিয়ে সকল পক্ষের সাথেই বসবে ইসি। এ বিষয়ে বিভ্রান্তির কোন সুযোগ নেই।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ