বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:২৪ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি নির্ধারণ

দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি নির্ধারণ

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে উপাচার্যদের সংগঠনের সভাশেষে বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ডক্টর হাবিবুর রহমান বলেন, গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে গতবছর যেসব সমস্যা তৈরি হয়েছিল, এবছর তা নিরসনে কাজ চলছে।

আজ শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে উপাচার্যদের সংগঠনের সভাশেষে একথা বলেন তিনি। সভায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি ঠিক করা হয়। গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে বৃহস্পতিবার দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। সিদ্ধান্ত হয় এ বছর গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিবে ৩২টি পাবলিক বিশ্ববিদ্যালয়।

শুক্রবার বিএসএমএমইউ’র সভাকক্ষে বৈঠকে বসেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ। বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনার পাশাপাশি ঠিক করা হয় স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে ৩ ,৪, ১০, ১১ ও ১৭ই জুন।  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে ৪ঠা ও ১৮ই জুন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৫-২৭শে জুলাই, জাহাঙ্গীরনগরে ৩১শে জুলাই থেকে ১১ই আগস্টের মধ্যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬ থেকে ২৫শে আগস্টের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হবে। টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে ১২ই আগস্ট।

আর গুচ্ছ ভর্তির বিষয়ে সিদ্ধান্ত হয়, ৬ই আগস্ট পরীক্ষা হবে প্রকৌশল বিশ্ববিদ্যালয় গুচ্ছের। সেপ্টেম্বরের ৩, ১০ ও ১৭ তারিখে হবে সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছের ভর্তি পরীক্ষা। গত বছর গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিয়ে সন্তুষ্টি থাকলেও ভর্তি নিয়ে নানা অভিযোগ ওঠে। এখনও কয়েকটি বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রম পুরোপুরি শেষ করতে পারেনি। এছাড়া শুক্রবারের বৈঠকে সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন উপাচার্যরা।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ