সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৯ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

দেশে অদৃশ্য করোনাভাইরাসে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর হার

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

দেশে অদৃশ্য নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ১২ হাজার ২৪৮ জনের মৃত্যু হলো। পক্ষান্তরে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৬০৮ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৮৩ হাজার ৭৩৭ জন। দেশে করোনা সংক্রমণের ৪৩৮তম দিনে আজ বুধবার (১৯ মে), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৪৯৮টি। আর দেশের মোট ৪৭৮টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫২৮টি। এর মধ্যে ১,৬০৮ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭.৮৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ লাখ ৫৫ হাজার ৪৪৬টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৯২৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২.৬৫ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ২৬ হাজার ১৩২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করে মৃতের সংখ্যা। এরপর থেকে ক্রমাগত বাড়তে থাকা সংক্রমণ হার আবারো কমে এসেছে।

 

স্বাধীনবাংলা – করোনাভাইরাস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ