বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:০১ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার শঙ্কা

স্বাধীনবাংলাঃ

মহামারীকরোনা ভাইরাস দিন দিন বেড়েই চলেছে। সংক্রমণের পরিমান উদ্ধগতি। এমনটা চলতে থাকলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার শঙ্কা বিশেষজ্ঞদের। স্বাস্থ্যবিধি মানা ও জনসমাগম পরিহারের ওপর জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। স্বাস্থ্যবিধি মানতে সরকারও দিয়েছে নির্দেশনা। কিন্তু বাস্তবে স্বাস্থ্যবিধি মানছেন না বেশিরভাগ মানুষ।

বিশ্বজুড়ে আবারও ভীতি ছড়াচ্ছে করোনা ভাইরাস। ওমিক্রন নামের নতুন ধরনের দাপটে বিপর্যস্ত ইউরোপ-আমেরিকা। ওমিক্রন ছড়াচ্ছে প্রতিবেশি দেশ ভারতেও। দেশেও প্রতিদিন সংক্রমণ বাড়তে থাকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে সংক্রমণ বাড়লেও তা ওমিক্রন নয়; ডেলটা ভ্যারিয়েন্ট। শুক্রবার রাজধানীতে অনুষ্ঠিত বিভিন্ন অনুষ্ঠান এবং কর্মসূচিতে দেখা গেছে, বেশিরভাগ মানুষের মুখে মাস্ক নেই, মানছেন না সামাজিক দূরত্ব। জনসমাগম এড়াতে চলমান স্থানীয় সরকার নির্বাচনসহ সব ধরণের গণজমায়েত বন্ধের পরামর্শ বিশেষজ্ঞদের।

 

আরও পড়ুনঃ ‘২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের মাইলফলকের বছর’  – প্রধানমন্ত্রী

 

কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সদস্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেন, বিভিন্ন জায়গায় মানুষের অবাধ বিচরণ স্বাস্থ্য ব্যবস্থাকে ঝুঁকিপূর্ণ করে তুলেছে। পাইকারি বাজারে জনসমাগম কমানো যাচ্ছেনা। মানুষ নিজের স্বাস্থ্যবিধিও মানছেনা। ব্যক্তিগত স্বাস্থ্য সচেতনতা বাড়ানো জরুরি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির বলেন, এই সময়ে যেকোন ধরনের গণজমায়েত সবার জন্যই ক্ষতিকর। জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়গুলো দ্রুত শেষ করা জরুরি, নতুন করে কোন নির্বাচন ঘোষণা করা ঠিক হবেনা।

আগামী দুই মাস সংক্রমণের লাগাম টানতে না পারলে চড়া মূল্য দিতে হবে বলে সতর্ক করছে স্বাস্থ্য অধিদপ্তরও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ