সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

নির্ধারিত সময়ে ছাড়পত্র না দিলে সংস্থাটির জন্য আর অপেক্ষা নয়- প্রধানমন্ত্রী

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় গণভবন থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন প্রকল্প কিংবা কল-কারখানা স্থাপনে সময় মতো ছাড়পত্র দিতে না পারলে পরিবেশ অধিদপ্তরের তোয়াক্কা না করেই কাজ শুরু করার তাগিদ দিয়েছেন।

এদিকে, দীর্ঘ সময় আর অর্থের অপচয়ের পর দায়সারা প্রস্তাবনা নিয়ে অনুমোদনের জন্য আনা স্কুল মিল প্রকল্প ফেরত পাঠিয়েছে একনেক। এমনকি প্রকল্পটির সম্ভাব্যতা যাচাই হয়েছিল কিনা তা নিয়েও যুৎসই কোনো জবাব দিতে পারেনি পরিকল্পনা কমিশন। সভায় উন্নয়ন প্রকল্প কিংবা কল কারখানা স্থাপনে পরিবেশ অধিদপ্তরের অনাপত্তিপত্র নিয়ে অসন্তোষ দূর করতেও এগিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশ দিয়েছেন, নির্ধারিত সময়ে ছাড়পত্র না দিলে সংস্থাটির জন্য আর অপেক্ষা নয়।

 

আরও পড়ুনঃ     রাজধানীতে সকাল থেকে বৃষ্টির কারণে বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা

 

নারায়ণগঞ্জে বিজিবির অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অনুমোদন দিয়ে কমিশন জানায়, রাজধানীর চারপাশ সুরক্ষিত রাখতেই নেওয়া হচ্ছে উদ্যোগ বলেও জানান  পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী। অর্থবছরের ২৫তম সভায়, বঙ্গবন্ধু মহাকাশ দর্শনকেন্দ্র, লক্ষ্মীপুরের দুই উপজেলাকে মেঘনার ভাঙন থেকে রক্ষাসহ ৯টি প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক। যা বাস্তবায়নে খরচ হবে ৫ হাজার ২শ ৩৯ কোটি টাকা।

 

স্বাধীনবাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ