শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

পটুয়াখালীতে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পটুয়াখালী প্রতিনিধি :

পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মুকিত হাসান খান বশাক বাজার এলাকা থেকে ওই চেয়ারম্যানকে গ্রেফতার করেন বলে নিশ্চিত করেছেন। চাল কেলেঙ্কারীর অভিযোগে গ্রেফতার হয়েছেন আলতাফ হোসেন হাওলাদার।

এদিকে সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ থেকে চেয়ারম্যানকে বহিস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ঈদ উপলক্ষে দুঃস্থ্যদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা বিতরন না করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অপরদিকে রাজনৈতিক প্রতিপক্ষের ইটের ভাটায় হামলা-অগ্নিসংযোগ করে ক্ষতিসাধনের আরও একটি দ্রুত বিচার আইনের মামলা তদন্তাধিন রয়েছে। যদিও এ সকল অভিযোগ অস্বীকার করে তার পরিবারের দাবি তিনি রাজনৈতিক প্রতি হিংসা ও কুচক্রি মহলের ষড়যন্ত্রের শিকার তিনি।

পটুয়াখালী জেলা প্রশাসন, পুলিশ ও সংশ্লিষ্টরা জানায়-গত ১৩ মে দুস্থ্যদের চাল নিয়ে অনিয়ম-দুর্নীতির ঘটনায় জড়িয়ে পরেন তিনি। এঘটনায় তাৎক্ষনিক জেলা প্রশাসনের নির্দেশে একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন ডিসির কাছে।

পরদিন ১৪ মে  ১৩ বস্তা চালের হদিস নেই উল্লেখ করে আলতাফ হোসেন হাওলাদার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করে সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাহাফুজুর রহমান। ওই মামলায় সদর ইউএনও লতিফা জান্নাতি, সহকারী কমিশনার (ভুমি)মোঃ শাহীন মাহমুদ, দায়িত্বরত ট্যাগ অফিসার সুভাষ চন্দ্র হাওলাদারসহ সংশ্লিষ্টদের স্বাক্ষী করা হয়। অপরদিকে ঈদ পূর্ব মুহুর্তে ওই ইউনিয়নে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তালিকাভুক্ত চার হাজার ১৩ জন দুস্থ্যকে আর্থিক সহায়তা বাবদ ১৮  লাখ ৫ হাজার ৮’শ ৫০ টাকা বরাদ্দ দেয়া হয়।

কিন্তু চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার ভৌতিক অজুহাতে ওই টাকা গরীবদের মাঝে বিতরন করেনি। যে ঘটনার তদন্ত করছে জেলা প্রশাসন। এদিকে রাজনৈতিক প্রতিপক্ষ এক ব্যক্তির ইটের ভাটায় অগ্নি সংযোগ ও হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করায় আরও একটি দ্রুত বিচার মামলার তদন্ত করছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ