বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

পটুয়াখালীতে কলেরা স্যালাইন প্রদান করেছে মানবিক ৯০

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীতে ডায়রিয়ার ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় রোগীদের পাশে দাড়িয়েছে মানবিক-৯০ পটুয়াখালী। বৃহস্পতিবার দুপুরে ডায়রিয়া রোগীর চিকিৎসায় ব্যাবহারের জন্য ৫শত ব্যাগ কলেরা স্যালাইন সিভিল সার্জন ডাঃ মোহাম্মাদ জাহাঙ্গীর আলম শিপন এর নিকট হস্তান্তর করেন তারা।

এসময়  মানবিক-৯০পটুয়াখালী ব্যাচ-এর ডাঃ ওয়াদুজ্জামান শামীম, ডাঃ মশিউর রহমান, কুতুবউদ্দিন মুজাহিদ, হিরন সিকদার, রিয়াজ চৌধুরী, নাসির উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মানবিক-৯০ পটুয়াখালী ব্যাচ-এর সদস্যরা জানান, ২০২০ সালে কোভিড পরিস্থিতিতে দুঃস্থদের খাদ্য সহায়তা সহ চিকিৎসার ভার নিয়েছিলেন তারা।

এছাড়াও বিভিন্ন মানবিক কার্যক্রমে তারা  সাবলিল আংশগ্রহন করবে। সিভিল সার্জন ডাঃ মোহাম্মাদ জাহাঙ্গীর আলম শিপন জানান, সরকারি ভাবে পর্যাপ্ত সাপোর্ট থাকা সত্তে¡ও যে হারে ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে তাতে স্যালাইনের চাহিদা ফষন ফষন বাড়ছে।

এছাড়াও সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম দুমকি, দশমিনা, গলাচিপা, মির্জাগঞ্জ, বাইফলসহ বিভিন্ন উপজেলায় সরকারী খাবার স্যালাই সরবরাহ করেছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় কলেরায় অক্রান্ত হয়েছে ৩৩৬ জন,  গত সাতদিনে অক্রান্ত হয়েছে ২১৭৩ জন, গত এক মাসে আক্রান্ত হয়েছে ৪,৩০৯ জন। এ সময় সরকারী হাসপাতালে মৃত্যু হয়েছে ২ জনের জানান সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন।

shadhinbanglatv


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ