সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০০ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

পটুয়াখালী-বরিশাল মহাসড়ক সেতু উদ্বোধন

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

জনসাধারনের সুবির্ধাতে চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে পটুয়াখালী-বরিশাল মহাসড়কে নির্মিত পায়রা সেতু।  ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামীকাল রোজ রবিবার (২৪ অক্টোবর)  উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুটি চালু হলে দক্ষিণাঞ্চলে সড়ক যোগাযোগ ব্যবস্থায় নবদিগন্তের সূচনা হবে।  সম্ভাবনার দ্বার খুলে যাবে কুয়াকাটা পর্যটন শিল্পের।

আরও পড়ুনঃ  গত ২৪ ঘণ্টায় ৩৫ জেলায় করোনার রোগী নেই

 

এক হাজার ৪শ’ ৭০ মিটার দীর্ঘ এবং ১৯ দশমিক সাত ছয় মিটার প্রস্থের এই সেতুটি নির্মাণ করা হয়েছে নদীর মাঝখানে মাত্র একটি পিলার রেখে। এতে স্বাভাবিক থাকবে নদীর প্রবাহ। সেতুর মূল অবকাঠামো ও পিলারের সঙ্গে ক্যাবল যুক্ত করায় এটি পেয়েছে দৃষ্টিনন্দন চেহারা। বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পায়রা নদীর ওপর ২০১৬ সালে লেবুখালী পায়রা সেতুর নির্মাণ কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। চলতি বছরের সেপ্টেম্বরের শেষে মূল সেতুর শতভাগ নির্মাণ কাজ শেষ করে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান।

 

স্থানীয়রা জানান, পায়রা সেতু চালু হলে এ অঞ্চলের মানুষের যাতায়াতের ভোগান্তি কমে যাবে। থাকবে না কোনো যানজট বা ফেরি পারাপারের ঝামেলা। পায়রা সেতু চালু হলে বরিশাল থেকে কুয়াকাটার পথে থাকবে না ফেরির ভোগান্তি। এর মধ্য দিয়ে স্বপ্ন পূরণ হতে চলেছে দক্ষিণাঞ্চলের লাখ লাখ মানুষের।

 

পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেতুটি নির্মাণ করে দেয়ার জন্য ধন্যবাদ জানান। দৃষ্টিনন্দন এই সেতু দেখতে প্রতিদিন ভিড় করছেন শত শত মানুষ। সূত্র: ডিবিসি নিউজ

 

স্বাধীনবাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ