বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

পদ্মা সেতুর সড়কপথের আনুষ্ঠানিক কার্পেটিংয়ের (পিচ ঢালাই) কাজ শুরু

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

পদ্মা সেতুর সড়কপথের আনুষ্ঠানিক কার্পেটিংয়ের (পিচ ঢালাই) কাজ শুরু হয়েছে। আজ বুধবার সকালে আনুষ্ঠানিক কার্পেটিংয়ের (পিচ ঢালাই) কাজ শুরু হয়। সকল বাধা আর প্রতিকূলতাকে পেছনে ফেলে পদ্মা সেতুর সড়ক পথের আনুষ্ঠানিক কার্পেটিংয়ের (পিচ ঢালাই) শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৪০ নাম্বার পিলার থেকে শুরু করা হয়েছে।

আজ বুধবার সকাল থেকে শুরু হওয়া সেতুর নির্মাণ কাজের একেবারে শেষের দিকের এই কার্পেটিংয়ের কাজ পর্যবেক্ষণ করেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেতুর পুরো অংশের কার্পেটিংয়ের কাজ শেষ হতে অন্তত ৩ থেকে ৪ মাস সময় লাগতে পারে বলে ধারণা করছে প্রকৌশলীরা।

 

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি বান্তবায়নে টিটিসিতে বিদেশগামী কর্মীদের বাছাই কার্যক্রম শুরু

 

গত জুলাইয়ের মাঝামাঝি জাজিরা প্রান্তে ৪০ ও ৪১ নম্বর পিয়ারে বসানো স্প্যানের রোড স্ল্যাবের উপর ৬০ মিটার পরিমাণ পরীক্ষামূলক কার্পেটিং করা হয়েছে।

পদ্মা সেতুর প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের বলেন, সেতুর রোড স্ল্যাব বসোনোর পর থেকেই বেড প্রস্তুতের কাজ শুরু করা হয়েছিল। এরই মধ্যে সেতুর ৪৩০ মিটার অংশে ওয়াটার প্রুফিং কাজ শেষ হয়েছে সে অংশেই কার্পেটিংয়ের কাজ শুরু করা হয়েছে। প্রথম দিনে ৩০০ মিটার পরিমাণ কার্পেটিং করা হয়। বৃহস্পতিবার হবে বাকি ১৩০ মিটার অংশ।

সরকারের অগ্রাধিকার ভিত্তিতে তালিকায় থাকা দেশের সর্ববৃহৎ এই প্রকল্পের কাজ শুরু হয় ২০১৪ সালের ডিসেম্বরে। আগামী বছরের জুনে উদ্বোধনের পর যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার কথা রয়েছে স্বপ্নের পদ্মা সেতু। সেতুটি চালু হলে দক্ষিণাঞ্চলের ২১টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ সারাদেশের যোগাযোগ সহজ হবে।

 

এসবিএন

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ