মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশে যোগ দিয়ে আবেগে কাঁদলেন মন্ত্রিপরিষদ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশে যোগ দিয়ে আবেগে কাঁদলেন মন্ত্রিপরিষদ

স্বাধীনবাংলা, স্টাফ রির্পোটারঃ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আজ শনিবার শনিবার (২৫ জুন)  সকাল ১০টায় পদ্মা সেতুর মাওয়া পয়েন্টে আয়োজিত সুধী সমাবেশে যোগ দিয়ে আবেগে কাঁদলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুধী সমাবেশে যোগ দেয়ার পর পদ্মা সেতু নিয়ে কাজ করার স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন তিনি।

শনিবার সকাল ১০টায় পদ্মা সেতুর মাওয়া পয়েন্টে এ সমাবেশ শুরু হয়। এতে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমরা যে অল্প সময়ে এই কাজটি শেষ করতে পেরেছি তার একমাত্র এবং প্রধান কারিগর হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা বিষয়টি প্রত্যক্ষভাবে দেখেছি সবকিছু। এ সেতুর মাধ্যমে তিনি জাতিকে আত্মমর্যাদার অধিকারী হিসেবে বিশ্বে  প্রতিষ্ঠা করেছেন।

এ সময় তিনি দুই পাড়ের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার ৪০ বছরের চাকরি জীবনে অনেক প্রকল্পে কাজ করেছি। কিন্তু পদ্মা সেতুর খবর যখন তারা শুনল তখন নিজেদের বাপ-দাদার ভিটেমাটি ছেড়ে দিয়েছে এ সেতুর জন্য। যেখানে তারা জীবনের ৫০ বছর কাটিয়েছে সেই আবেগের জায়গা ছেড়ে দিয়েছে প্রধানমন্ত্রীর একটি উদ্যোগে। তাদের কোনো দুঃখ নেই এখন। তারা ভিটেমাটি হারিয়ে গর্ববোধ করছেন।

সচিব বলেন, দুই পাড়ের মানুষ শুরুর দিকে আমাদের জানায়, তাদের  ভিটেমাটির উপর পদ্মা সেতু হচ্ছে এটাই তাদের গর্ব।

এদিকে বেলা ১১টা ১২ মিনিটে মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তিনি সেখানে মোনাজাতেও যোগ দেবেন। তিনি বেলা ১১টা ২৩ মিনিটে মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা শুরু করবেন।

প্রধানমন্ত্রী বেলা ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানেও মোনাজাতে যোগ দেবেন তিনি।

দুপুর ১২টায় মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত জনসমাবেশে যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ