বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় চার নেতাকে স্মরণ

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

জাতীয় চার নেতার স্মরণে আগামীকাল জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের ৩ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেলহত্যা দিবস’ হিসেবে। দিবসটি শুরুর আগে প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করলো বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। আজ সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনের পক্ষ থেকে সমাবেশ শেষে এ প্রদীপ প্রজ্জলন করা হয়।

আরও পড়ুনঃ করোনায় গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৪

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম এর সভাপতিত্বে জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন অভিনেত্রী ও জোটের যুগ্ম সাধারণ সম্পাদক তারিন জাহান, ড. লায়ন মিজানুর রহমান, সাংবাদিক সুজন হালদার, প্রণিল সামসাদ জাদিদ, অভিনেত্রী শিরিন শীলা, সাংবাদিক শিমুল খান, মনিরুজ্জামান অপূর্ব, অরুন সাহা, রাজ সরকার, অভিনেত্রী সোনিয়া পারভীন শাপলা, অভিনেত্রী পারুল আক্তার লোপা, দিলীপ সরকার, বাউল শিল্পী বিদ্যুৎ সরকারসহ চলচ্চিত্র পরিচালক, নাট্য পরিচালক, সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ