সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১৭ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে মঙ্গলবার (২১ জুন) সিলেট যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রোববার (১৯ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন। ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যাবেন। তবে কখন যাবেন এ বিষয়ে এখনও সময় চূড়ান্ত হয়নি।

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন সিলেট ও সুনামগঞ্জবাসী। সিলেটের পাঁচটি উপজেলার ২০টি শহর পানির নিচে নিমজ্জিত আছে। সিলেট ও সুনামগঞ্জের ৮০ শতাংশ জায়গা বন্যার কবলে পড়েছে।

উজানের পাহাড়ি ঢল, টানা ভারী বর্ষণ ও ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতি ক্রমশ আরও বিপজ্জনক হচ্ছে। ইতোমধ্যে সিলেট ও সুনামগঞ্জসহ দেশের অনেক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সিলেট-সুনামগঞ্জে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে। অনেক এলাকার সঙ্গে সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বন্যার্তদের সাহায্যার্থে ইতোমধ্যে সেনাবাহিনী ও নৌবাহিনী উদ্ধারকার্যক্রমে নেমেছে। পাশাপাশি ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশের বিভিন্ন ইউনিটও বন্যার্তদের উদ্ধার ও খাদ্য সহায়তায় কাজ করছে। বন্যার কারণে এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ১৮ বছরের মধ্যে এবারই সবচেয়ে বড় বন্যা হয়েছে। উজানে বৃষ্টি না থামলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ