মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বাগেরহাটে বোরে ধান ক্রয় শুরু, ২৭ টাকা কেজিতে বোরো ধান ক্রয় উদ্ধোধন করলেন জেলা প্রশাসক

চিতলমারী(বাগেরহাট) প্রতিনিধিঃ

বাগেরহাট জেলায় সরকার নির্ধারিত মূল্যে বোরে ধান ক্রয় শুরু হয়েছে আজ বুধবার(২৮/০৪/২০২১)। বাগেরহাট জেলা সরকারী খাদ্য গুদামে দুপুরে আনুষ্ঠানিক ভাবে ধান ক্রয়ের উদ্ধোধন করেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক ও জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হাকিম। জেলার ৮ উপজেলা থেকে বোরো ধান সংগ্রহ করা হবে। সরকারের নিয়ম নীতি মেনে বাগেরহাট জেলায় ধান কিনবে সরকার। কোন অনিয়ম সহ্য করা হবে না। ধান সংগ্রহে অনিয়ম হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে এ কথা  জানান জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।

কেজি প্রতি ২৭ টাকা দরে মংলা উপজেলা ব্যতিত অন্য ৮ উপজেলা থেকে ৮ হাজার ৫৩০ মেট্রিকটন বোরো ধান সংগ্রহ করা হবে। জেলার শুধু মাত্র ফকিরহাট উপজেলা থেকে আ্যাপসের মাধ্যমে ২হাজার ৮৮৩ মেট্রিকটন ধান সংগ্রহ হবে। বাকি ধান অন্যান্য উপজেলা থেকে কৃষকদের কৃষি কার্ডের মধ্য দিয়ে লটারি করে কিনবে সরকার। ধান বিক্রেতেরা সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রয় করতে পেরে খুশি হয়েছে।

ধান ক্রয় উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা খাদ্য নিযন্ত্রক মনোতোষ কুমার মজুমদার, মিল মালিক সমিতির সাধারন সম্পাদক সাইদুর রহমান সহ ধান বিক্রয় করতে আসা কৃষকবৃন্দ।

shadhinbanglatv

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ