বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

‘বিএনপির লবিস্টরা যুক্তরাষ্ট্রকে সহায়তা বন্ধ করতে বলেছে’ – সংসদে পররাষ্ট্রমন্ত্রী

স্বাধীনবাংলা রির্পোটঃ

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, সরকারের উন্নয়ন ব্যাহত করতে বিএনপির লবিস্টরা যুক্তরাষ্ট্রকে বাংলাদেশে সহায়তা বন্ধ করতে বলেছে। বুধবার জাতীয় সংসদে এমন তথ্য দিয়েছেন ।

এসময় দেশের বাইরে বিএনপির লবিস্টদের কর্মকাণ্ড সম্পর্কে মন্ত্রী বলেন, তারা যা করেছে তা জানলে দেশের মানুষ লজ্জিত হবে। তারা আমেরিকাকে বাংলাদেশে দেয়া সাহায্য সহযোগিতা বন্ধ করে দিতে বলেছে। বিএনপি বর্তমান সরকারের উন্নয়ন ব্যাহত করতে গিয়ে দেশ ও দেশের মানুষের ক্ষতি করছে। আগামী মাসে যুক্তরাষ্ট্রের সাথে পার্টনারশিপ ডায়ালগ হবে, সেখানে সঠিকভাবে তথ্য পৌছাতে পারলে র‌্যাবের বিরুদ্ধে আনা নিষেধাজ্ঞা উঠে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, কোনরকম নোটিশ দেয়া ছাড়াই দুঃখজনকভাবে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। অথচ জনগনের জন্য কাজ করে সুনাম অর্জন করেছে র‌্যাব।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, আমাদেরই কিছু মানুষ বিভিন্ন ভুল তথ্য দিয়ে সহায়তা করার কারণে র‌্যাবের মতো বড় একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই অবরোধ আরোপ করা হয়েছে। আগামী মাসেই আমাদের পার্টনারশীপ ডায়লগের কাজ শুরু হবে এবং এপ্রিল মাসে নিরাপত্তা ইস্যুতে আলোচনা হবে। এছাড়াও নানা বিষয়ে আমেরিকানদের সাথে একাধিক আলোচনার আয়োজন করেছি।

আব্দুল মোমেন বলেন, আমরা যখন তাদের কাছে তথ্যগুলো সঠিকভাবে উপস্থাপন করতে পারব, তখন নিশ্চয়ই তারা র‌্যাবের ওপর আরোপিত অবরোধ প্রত্যাহার করে নেবেন বলে আমার বিশ্বাস। উল্লেখ্য, গেল ১০ই ডিসেম্বর যুক্তরাষ্ট্রের অর্থ ও পররাষ্ট্র দপ্তর আইজিপি বেনজীর আহমেদসহ র‌্যাবের বর্তমান ও সাবেক সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। সূত্রঃ ডিবিসি নিউজ

এসবিএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ