সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বিএমএসএফ প্রেমীদের উদ্দশ্যে কিছু কথা

সুপ্রিয় সহযোদ্ধা বন্ধুগণ;

আমার সংগ্রামী সালাম ও শুভেচ্ছা নিবেন। আশা করি আপনারা সকলে ভাল আছেন। বিএমএসএফ সাংবাদিকদের স্বার্থরক্ষার একটি জাতীয় নেটওয়ার্ক। সংগঠনটি ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই সাংবাদিকদের পক্ষে ১৪ দফা দাবী নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যারা ১৪ দফায় বিশ্বাসী কেবল তারাই টিকে আছেন। বিভিন্ন সময় সংগঠন থেকে যারা পথভ্রষ্ট হয়েছেন তারা হারিয়ে গেছেন। যে সকল সাংবাদিক বন্ধুরা নানা চড়াই উৎড়াই পেরিয়ে টিকে আছেন তারাই পরীক্ষিত, তারা বিএমএসএফ’র প্রকৃত সৈনিক-সহযোদ্ধা।

আপনারা অনেকেই জানেন, বিভিন্ন সময় আমাকে এবং বিএমএসএফকে ঘিরে নানা চক্রান্ত-ষড়যন্ত্র হয়েছিল; যুগেযুগে হবেই। আপনারা ঐ সকল চক্রান্তকারী, ষড়যন্ত্রকারীদের কথায় কান দিয়ে সময় নষ্ট করতে যাবেন না। কারণ, পেছনে প্রধানমন্ত্রীকেও কিছু ছিচকে টোকাই বিরুপ মন্তব্য করে থাকে। আপনারা তাদের কোন কথায় বিচলিত, বিভ্রান্ত হবেন না।

আপনাদের অবগতির জন্য আবারো জানিয়ে রাখতে চাই-বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন মন্ত্রণালয়ের অধীন রেজিষ্ট্রেশন অধিদপ্তরের আওতায় ট্রাষ্ট আইনে নিবন্ধিত (নং ০৬/২০২২) এবং সরকারের কপি রাইট অধিদপ্তরের মাধ্যমে সংগঠনের গঠনতন্ত্র এবং লোগোটি সনদপ্রাপ্ত। পাশাপাশি শিল্প মন্ত্রণালয়ের আওতায় ট্টেডমার্ক করা রয়েছে।

সংগঠন বিরোধী কাজের অভিযোগে বিগত ১০ বছরে কিছু সদস্য পথভ্রষ্ট /বহিস্কৃত হয়েছে। সংগঠনের সফলতায় তারা ঈশ্বার্নিত হয়ে আমার এবং সংগঠনের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আপনারা কেন্দ্রীয় /জেলা/উপজেলায় যারা সদস্য রয়েছেন তারা সর্বদা সজাগ-সচেতন থেকে ঐ সকল ষড়যন্ত্রকারী রাক্ষুসে সাংবাদিকের বিরুদ্ধে স্বোচ্চার থেকে তাদের মূখোশ উম্মোচন করে দিবেন বলে আমি আশা করছি।

ইতিমধ্যে বহিস্কৃতদের নামে রেজিষ্ট্রি ডাকযোগে সংগঠনের নাম,লোগো,পদবী ব্যবহার না করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। শীঘ্রই ছবিসহ পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে আইনী প্রক্রিয়ায় যাবে বিএমএসএফ’র ট্রাষ্টি বোর্ড।

আপনাদের সদয় অবগতির জন্য জানিয়ে রাখতে চাই- বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সরকারের জয়েন্ট ষ্টক কোম্পানী থেকে আমাদের নামের শুরুতে “বাংলাদেশ এবং শেষে ফোরাম নামে নিবন্ধন দেয়নি। সমাজসেবা অধিদপ্তর শুধুমাত্র ঢাকা জেলায় নিবন্ধনের এখতিয়ার রাখেন তাই বাধ্য হয়ে আমরা আপনার প্রিয় সংগঠন বিএমএসএফকে গত ২৭ জানুয়ারী ২০২২ তারিখে ট্রাষ্ট আইনে নিবন্ধণ লাভে সক্ষম হই। যা দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম পরিচালনার সুযোগ রয়েছে।

আপনারা জানেন যে, বিএমএসএফ’র পক্ষ থেকে আমরা সারাদেশের সাংবাদিক সংগঠনগুলোকে তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে নিবন্ধনের জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। আশা করি সরকারের পক্ষ থেকে এরুপ আইন প্রণয়ন করা হলে দেশের সাংবাদিক সংগঠন গুলো নিবন্ধনের মধ্য দিয়ে শৃঙ্খলা, ঐক্য, ভেদাভেদ লোপ পাবে।

আগামী ১৫ মার্চ আপনার প্রিয় সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ’র ৫ম জাতীয় কাউন্সিল-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকল অনৈক্য, বিশৃঙ্খলা,দ্বন্ধের বেড়াজাল ছিন্ন করে আপনিও কাউন্সিলে অংশ নিন-ইনশাল্লাহ সাংবাদিকদের বিজয় আসবেই।

কাউন্সিল সফল করতে আগামী ২৪ ফেব্রুয়ারি বিকেল ৪টায় সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হবে। বিএমএসএফ’র পুরানাপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিতব্য সভায় যোগ দিয়ে আপনার গুরুত্বপূর্ণ মতামত/পরামর্শ দিয়ে বিএমএসএফকে আরেক দফা এগিয়ে নিতে আপনিও সহযোগি হোন।

মহান রাব্বুল আলামিন আমাদের সকল ভালো কাজে সহায়তা করুন, আমিন।

আপনার সুস্বাস্থ্য ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।

জয়বাংলা

ইতি

আপনার নিত্য শুভার্থী

আহমেদ আবু জাফর
প্রতিষ্ঠাতা, ট্রাষ্টি ও প্রধান সমন্বয়কারী
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ
জাতীয় পরিষদ
০১৭১২৩০৬৫০১
২২ ফেব্রুয়ারি ২০২২ খ্রী:।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ