শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন
নোটিশঃ
“স্বাধীনবাংলা” টেলিভিশন (IP tv) পরিক্ষামূলক সম্প্রচার চলছে । “ স্বাধীনবাংলা টেলিভিশন” এ দেশের সকল জেলায় প্রতিনিধি নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীগন সিভি পাঠান এই ঠিকানায়ঃ cv.shadhinbanglatv@gmail.com, Android Apps on Google Play থেকে ডাউনলোড করতে Shadhin Bangla Television লিখে সার্চ করুন ***

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

স্বাধীনবাংলা, ডেস্ক নিউজঃ

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আজ মঙ্গলবার (৫ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বব্যাপী বিদ্যুতের উৎপাদন উপকরণের দাম বেড়ে যাওয়া এবং ঘাটতি দেখা দেয়ায় সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করা হলেও বর্তমানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিদ্যুৎ কেন্দ্রের জ্বালানী হিসেবে ব্যবহৃত তেল, গ্যাসের দাম অত্যধিক বেড়েছে। পাওয়া যাচ্ছেনা কয়লাও। এই অবস্থায় সরকারে বিদ্যুৎ উৎপাদনে বড় ধরনের ভর্তুকি দিচ্ছে বলে জানানা প্রধানমন্ত্রী।

এছাড়া পদ্মা সেতু প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এই সেতু বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও স্বতন্ত্র জাতিসত্তার বহিঃপ্রকাশ। নিজেদের অর্থায়নে সেতু নির্মাণে বাংলাদেশ সম্পর্কে সারা বিশ্বের মনোভাবে পরিবর্তন এসেছে। সবাই বুঝতে পেরেছে বাংলাদেশ কারো কাছে হাত পেতে চলবে না। বাংলাদেশ অর্থনৈতিক ভাবে যথেষ্ট স্বাবলম্বিতা অর্জন করেছে।

 

এসবিএন / এউরি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


আমাদের ফেসবুক পেইজ